ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান
Vinkmag ad

মুলতানে ওয়েস্ট ইন্ডিজকে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ধবলধোলাই করেছে পাকিস্তান। ৩য় ওয়ানডেতে সফরকারীদের ৫৩ রানে হারিয়েছে বাবর আজমের দল।

মুলতান ক্রিকেট স্টেডিয়ামে শেষ ওয়ানডেতে আগে ব্যাট করে পাকিস্তান। এদিন ইমাম উল হককে ভালো সঙ্গ দেন ফখর জামান। উদ্বোধনী জুটিতে আসে ৮৫ রান। ৩৫ রান করে ফখর জামান আউট হলে ভাঙে জুটি। তাকে বোল্ড করে ফেরান উইন্ডিজ দলপতি নিকোলাস পুরান।

তিনে নামা বাবর আজম এদিন ১ রানের বেশি করতে পারেননি। হেইডেন ওয়ালশ জুনিয়রের বলে এলবিডব্লিউ হন তিনি। সিরিজ জুড়ে রান পাওয়া ইমাম উল হক অবশ্য তুলে নেন ফিফটি। ৬৮ বলে ৭ চার ও ১ ছয়ে ৬২ রান করেন তিনি। তাকে শাই হোপের ক্যাচ বানিয়ে ফেরান পুরান।

পুরান ম্যাজিক শেষ হয়নি এইটুকুতেই। মোহাম্মদ হারিসকে শুন্য হাতে ফেরানোর পর মোহাম্মদ রিজওয়ানকেও ফেরান তিনি।

১১৭ রানে ৫ উইকেট হারানো দলকে রক্ষা করেন শাদাব খান। তাকে সঙ্গে দেন খুশদিল শাহ। ৮৪ রানের জুটি গড়েন এই দুজন। এরপর মোহাম্মদ নওয়াজ, ওয়াসিম জুনিয়র , হাসান আলিদের নিয়ে দলকে ২৭০ এর কাছাকাছি নিয়ে যান তিনি।

৭৮ বলে ৪ চার ও ৩ ছয়ে ৮৬ রান করে আউট হন তিনি। বৈরি আবহাওয়ার কারণে ৪৮ ওভারে নেমে আসা ম্যাচে পাকিস্তান থামে ৯ উইকেটে ২৬৯ রানে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪ উইকেট নেন নিকোলাস পুরান। ২ উইকেট নেন কিমো পল। ১ টি করে শিকার জেইডেন সিলস, হেইডেন ওয়ালশ জুনিয়র ও আকিল হোসেন।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১০০ রান পুর্ণ হবার আগেই ৫ উইকেট হারিয়ে বসে তারা। ৭ম ব্যাটার হিসাবে কিমো পল যখন আউট হন দলের রান তখন ১৫৫। সেখান থেকে দলকে ২০০ পার করান আকিল হোসেন।

৩৭ বলে ২ চার ও ৬ ছয়ে ৬০ রান করেন আকিল। ৩৭.২ ওভারে ২১৬ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের পক্ষে ৪ উইকেট নেন শাদাব খান। ২ টি করে শিকার হাসান আলি ও মোহাম্মদ নওয়াজের। ১ টি করে পান শাহনেওয়াজ দাহানি ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরা হন শাদাব খান। সিরিজে ৩ ম্যাচে ১৯৯ রান করে সিরিজ সেরার পুরস্কার পান ইমাম উল হক।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান ২৬৯/৯ (৪৮), ফখর ৩৫, ইমাম ৬২, বাবর ১, রিজওয়ান ১১, হারিস ০, খুশদিল ৩৪, শাদাব ৮৬, নওয়াজ ৮, ওয়াসিম ৬, হাসান ৮*, দাহানি ৪*; সিলস ৬-১-৩৯-১, কিমো ৯-০-৫৭-২, ওয়ালশ ১০-০-৬৬-১, পুরান ১০-০-৪৮-৪, আকিল ১০-০-৪৩-১

ওয়েস্ট ইন্ডিজ ২১৬/১০ (৩৭.২), হোপ ২১, মায়ের্স ৫, ব্রুকস ১৮, কার্টি ৩৩, পুরান ১১, পাওয়েল ১০, আকিল ৬০, পল ২১, শেফার্ড ১৬, ওয়ালশ ৩, সিলস ০*; হাসান ৫.২-০-২৯-২, দাহানি ৬-০-৩৬-১, ওয়াসিম ৭-১-২১-১, নওয়াজ ১০-১-৫৬-২, শাদাব ৯-১-৬২-৪

ফলাফলঃ পাকিস্তান ৫৩ রানে জয়ী, ৩-০ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচসেরাঃ শাদাব খান (পাকিস্তান)

সিরিজসেরাঃ ইমাম উল হক (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

অসুস্থ হয়ে ওয়েস্ট ইন্ডিজের মাঝপথ থেকে দেশে ফিরলেন সুজন

Read Next

ক্লাসেনের ব্যাটে চড়ে ভারতকে হারাল দক্ষিণ আফ্রিকা

Total
14
Share