যেমন গেল বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ

আগে ব্যাটিংয়ে বাংলাদেশ, জয়ের ডাক
Vinkmag ad

এমনিতে কোন সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে ফলাফল মুখ্য থাকে না। সফরকারী দলের আবহাওয়া, কন্ডিশনের সাথে মানিয়ে নিয়ে উইকেটের ধারণা পেতে সাহায্য করে প্রস্তুতি ম্যাচ। অ্যান্টিগায় ১ম টেস্টের আগে কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ৩ দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল।

ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস ইলেভেনের বিপক্ষে ম্যাচটি ড্র হয়েছে। যেখানে দুই দল নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং ও বোলিং অনুশীলন সেরে নিয়েছে।

টস জিতে আগে ব্যাট করা বাংলাদেশ দল ৭ উইকেটে ৩১০ রান করে ইনিংস ঘোষণা করে। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্টে পেয়ারের দেখা পাওয়া তামিম ইকবাল ১৬২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৫৪ রান করেন তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত।

কোন রান আসেনি মাহমুদুল হাসান জয় ও মুমিনুল হকের ব্যাট থেকে। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করা লিটন দাস ফেরেন ৪ রান করে।

১ম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস ইলেভেন ৮ উইকেটে ৩৫৯ রান করে ইনিংস ঘোষণা করে। বাংলাদেশের পক্ষে ৩ টি করে উইকেট নেন এবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান। ১ টি করে শিকার খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজার।

লাল বলের ক্রিকেটে ফেরার অপেক্ষায় থাকা মুস্তাফিজ কেবল ৬ ওভার বল করেন। যেখানে ৩ উইকেট পাওয়া মুস্তাফিজ এক ওভারেই পেয়েছিলেন ২ উইকেট। ৯২ রান করা জেরেমি সোলোজানোকে লেগ ইফোরের ফাঁদে ফেলার পর জেরেমি জুইসকে শুন্য হাতে ফেরান লিটনের ক্যাচ বানিয়ে। ৫৬ রান করা অধিনায়ক ইয়ানিক চারিয়াহকে ফেরান নুরুল হাসান সোহানের ক্যাচ বানিয়ে।

২য় ইনিংসে মাহমুদুল হাসান জয়ের সঙ্গে ওপেন করতে নামেন রান খরায় থাকা মুমিনুল হক। যদিও ১৬ বলে চার রান করে রান আউট হন তিনি। জয় ৯ ও মেহেদী হাসান মিরাজ ৩২ রান করে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ১ম ইনিংসে ৩১০/৭ (৯৭ ওভারে ইনিংস ঘোষণা), তামিম ১৬২*, জয় ০, শান্ত ৫৪, মুমিনুল ০, লিটন ৪, রাব্বি ১১ (রিটায়ার্ড নট আউট), নুরুল ৩৫, মিরাজ ৭, মোসাদ্দেক ১৯, রাজা ০*; ম্যাকসুইন ১৪১-৫৭-১, লুইস ১৫-৩-৪৭-২, মিন্ডলে ১০-৪-২২-১, চার্লস ১৮-৪-৫৭-১, ওয়ারিক্যান ১৭-৭-৩৪-১

ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস ইলেভেন ৩৫৯/৮ (১০৮ ওভারে ইনিংস ঘোষণা), ত্যাগনারায়ন ৫৯, সোলোজানো ৯২, তেভিন ২৭। আলিক ০, চেজ ৬, চারিয়াহ ৫৬, লুইস ০, আরকিবাল্ড ৪০, ম্যাকসুইন ৫০*, ওয়ারিক্যান ২১*; এবাদত ১৬-০-৬৭-৩, খালেদ ২১-৬-৫৩-১, রাজা ১৫-২-৫০-১, মুস্তাফিজ ৬-১-৩৪-৩

বাংলাদেশ ২য় ইনিংসে ৪৭/১ (২০), জয় ৯*, মুমিনুল ৪, মিরাজ ৩২*

ফলাফলঃ ম্যাচ ড্র

৯৭ প্রতিবেদক

Read Previous

স্কুল ক্রিকেটের ফাইনাল দেখা যাবে টিভিতে, মুকুটের লড়াইয়ে মেহেরপুর ও রংপুর

Read Next

অসুস্থ হয়ে ওয়েস্ট ইন্ডিজের মাঝপথ থেকে দেশে ফিরলেন সুজন

Total
1
Share