স্কুল ক্রিকেটের ফাইনাল দেখা যাবে টিভিতে, মুকুটের লড়াইয়ে মেহেরপুর ও রংপুর

FB IMG 1655041550967
Vinkmag ad

দেশের স্কুল ক্রিকেটের মান উন্নয়নে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) বেশ কয়েক বছর ধরেই দারুণ সচেষ্ট। যেখানে পৃষ্ঠপোষক হিসেবে বেশ বড় ভূমিকা রাখছে প্রাইম ব্যাংক। স্কুল ক্রিকেটের এবারের আসরের পর্দা নামছে আগামীকাল (১৩ জুন), ফাইনাল ম্যাচটি সম্প্রচার হবে টিভিতেও।

নারায়ণগঞ্জের শামসুজ্জোহা স্পোর্টস কমপ্লেক্সে মুখোমুখি হবে রংপুর শিশু নিকেতন ও মেহেরপুর সরকারী উচ্চ বিদ্যালয়। সরাসরি টিভি সম্প্রচার করবে দেশের প্রথম খেলাধুলার চ্যানেল টি-স্পোর্টস।

সেমিফাইনালে শিশু নিকেতন ৪২ রানে হারিয়েছে সরকারী জুবিলি উচ্চ বিদ্যালয়কে। যেখানে গাজী মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়কে ৩ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে মেহেরপুর সরকারী উচ্চ বিদ্যালয়।

দেশের ৩৫০ টি স্কুল নিয়ে প্রাথমিকভাবে শুরু হয় এবারের প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট। জেলায় সেরা হওয়া দলগুলোর সাথে ঢাকা মেট্রোর ১৬ স্কুল নিয়ে শুরু হয় বিভাগীয় রাউন্ড। সেখান থেকে ১৬ দল আসে জাতীয় রাউন্ডে। যাদের লড়াইয়ের চুড়ান্ত রূপ আগামীকাল ফাইনাল।

এবার নতুন মোড়কে চালু হওয়া স্কুল ক্রিকেটে আছে বিশেষত্ব। টুর্নামেন্ট শেষে সেরা ১৫ ক্রিকেটারকে বিসিবি থেকে দেওয়া হবে বৃত্তি। তাদের নিয়ে গঠিত দল ম্যাচ খেলবে দেশে ও দেশের বাইরে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজের উইকেটের ধারণা পেতে সাইফউদ্দিনের ভরসা ইউটিউব

Read Next

যেমন গেল বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ

Total
8
Share