নেদারল্যান্ডসের ওয়ানডে দলে চমক, ফিরলেন টম কুপার

images 2022 06 12T144038.820
Vinkmag ad

আগামী জুনে আমস্টারডামে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে নেদারল্যান্ডস। আসন্ন এই সিরিজের জন্য ১৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে নেদারল্যান্ডস ক্রিকেট। টম কুপার দীর্ঘ সময় পর ওয়ানডে দলে ফিরে এসেছেন।

ঘোষিত এই দলে চমক হিসেবে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলা টিম প্রিংল। ১৯ বছর বয়সী বাঁহাতি স্পিনার টিম প্রিংল হলেন ক্রিস প্রিংলের ছেলে, যিনি ৯০-এর দশকে নেদারল্যান্ডস এবং নিউজিল্যান্ড জাতীয় দলের হয়ে মোট ৬১টি ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

২০১৬ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা টম কুপার ফিরলেন ইংল্যান্ডের বিপক্ষে নেদারল্যান্ডসের জার্সিতে। ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেট নেদারল্যান্ডসের হয়ে ৪১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি।

এটি উভয় দলের জন্য একটি ঐতিহাসিক উপলক্ষ হতে যাচ্ছে। কারণ এই প্রথমবার ইংল্যান্ড পুরুষ দল ওয়ানডে সিরিজ খেলতে নেদারল্যান্ডস সফর করবে। ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের গুরুত্বপূর্ণ পয়েন্ট অর্জনের জন্য ইংল্যান্ড তাঁদের নিয়মিত সাদা বলের অধিনায়ক এউইন মরগানকে নেতৃত্বভার দিয়ে সফরের জন্য একটি শক্তিশালী দল ঘোষণা করেছে আগেই।

ইংল্যান্ডের বিপক্ষে নেদারল্যান্ডসের প্রাথমিক দল:

পিটার সিলার (অধিনায়ক), স্কট এডওয়ার্ডস (উইকেটরক্ষক), মুসা আহমেদ, শারিজ আহমেদ, লোগান ভ্যান বেক, ফিলিপ বোয়েসেভেইন, টম কুপার, আরিয়ান দত্ত, ক্লেটন ফ্লয়েড, ভিভিয়ান কিংমা, ফ্রেড ক্ল্যাসেন, রায়ান ক্লেইন, বাস ডি লিড, তেজা নিদামানুরু, ম্যাক্স ও’ডাউড, টিম প্রিংল, বিক্রমজিৎ সিং এবং শেন স্নাটার।

ইংল্যান্ড দলের নেদারল্যান্ডস সফর সূচি:

প্রথম ওয়ানডে, ১৭ জুন, অ্যামস্টেলভিন
দ্বিতীয় ওয়ানডে, ১৯ জুন, অ্যামস্টেলভিন
তৃতীয় ও শেষ ওয়ানডে, ২২ জুন, অ্যামস্টেলভিন

৯৭ ডেস্ক

Read Previous

মিচেলের ১০ রানের আক্ষেপ, শক্ত অবস্থানে নিউজিল্যান্ড

Read Next

ইংল্যান্ড গিয়ে নিজের সম্পর্কে ধারণা বদলেছে সাইফউদ্দিনের

Total
4
Share