ওয়েস্ট ইন্ডিজ সফরে টিভিতে টাইগারদের খেলা দেখা নিয়ে শঙ্কা

বাংলাদেশের যতটা সম্ভব কাছাকাছি যেতে চায় ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

দ্বিপাক্ষিক সিরিজের টিভি সম্প্রচার স্বত্ব বিক্রি করে আয়োজক বোর্ড। বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরেও সেটাই হচ্ছে। তবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় পক্ষের কাছে স্বত্ব বিক্রি করলেও এখনো কোনো বাংলাদেশী চ্যানেল সম্প্রচারের ব্যাপারে নিশ্চিত করতে পারেনি। ফলে সিরিজ শুরুর আগে বাংলাদেশী দর্শকদের টিভিতে খেলা দেখা নিয়ে তৈরি হচ্ছে শঙ্কা।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টিভি স্বত্ব বিক্রি করেছে টোটাল স্পোর্টস মার্কেটিংয়ের (টিএসএম) কাছে। কিন্তু তাদের কাছ থেকে এখনো পর্যন্ত সম্প্রচার স্বত্ব পায়নি বাংলাদেশী কোনো চ্যানেল। এ কারণেই যত শঙ্কা, তবে বিসিবি আশাবাদী শেষ মুহূর্তে হলেও কোনো চ্যানেলগুলো উপায় বের করে দর্শকদের খেলা দেখার ব্যবস্থা করে দিবে।

যদিও আয়োজক বোর্ড ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ হওয়াতে বিসিবি চাইলেও আনুষ্ঠানিকভাবে কোনো পদক্ষেপ নিতে পারছে না। ১৬ জুন অ্যান্টিগায় শুরু হচ্ছে প্রথম টেস্ট। সফরে দুই টেস্টের সাথে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

সম্প্রচার নিয়ে জটিলতা তৈরি হয়েছে কারণ কনসর্টিয়ামের মাধ্যমে টিভি স্বত্ব পুনরায় বিক্রি করতে পারে টিএসএম। দুইটি টিভি চ্যানেল ও কয়েকটি এজেন্সি নিয়ে কনসর্টিয়াম। টিভি চ্যানেল দুইটির কোনো ঝামেলা না থাকলেও এজেন্সিদের সাথে টিএসএমের ঝামেলায় আটকে আছে সবকিছু।

এখনো আশা না হারানো বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু আজ (১১ জুন) মিরপুরে সংবাদ মাধ্যমকে বলেন,

‘আসলে আমরা যখন কোনো সিরিজ খেলতে দেশের বাইরে যাই, তখন সেটা পুরোটা নির্ভর করে সে দেশের বোর্ড ও তাদের ব্রডকাস্টারদের উপর। এখানে বিসিবির কোনো হাত থাকে না।’

‘আমরা কেবল অনুরোধ করতে পারি সংশ্লিষ্ট বোর্ডকে যেন আমাদের দেশে সম্প্রচার করতে পারে। এ ছাড়া আমাদের আনুষ্ঠানিকভাবে কিছু করার থাকে না। তবে আমি আশা করছি আমাদের যেসব চ্যানেল আছে, খেলা সম্প্রচারের সাথে জড়িত তারা কোনো উপায় বের করে আমাদের জনগণের জন্য একটা ব্যবস্থা বের করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজকে ৫ পেনাল্টি রান দেওয়ার বিষয়ে ক্রিকেটীয় আইন যা বলছে

Read Next

দেড়শো পেরোনো ইনিংসে প্রস্তুতিটা ভালোই সারলেন তামিম

Total
4
Share