রেকর্ড গড়ে ভারতকে মাটিতে নামালেন মিলার-ডুসেন

রেকর্ড গড়ে ভারতকে মাটিতে নামালেন মিলার-ডুসেন
Vinkmag ad

রাসি ভ্যান ডার ডুসেন ও ডেভিড মিলারের ব্যাটিং ঝলকে ভারতের বিপক্ষে ১ম টি-টোয়েন্টি ম্যাচ নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। দিল্লিতে রান প্রসবা ম্যাচে সফরকারীদের জয়ের ব্যবধানে ৭ উইকেটে। বিফলে যায় ইশান কিশানের দারুণ হাফ সেঞ্চুরি।

শুরুতে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ২১১ রানের বড় সংগ্রহ করে ভারত। ৪৮ বলে ১১ চার ও ৩ ছয়ে সর্বোচ্চ ৭৬ রান ইশানের। শ্রেয়াস আইয়ার ৩৬ ও হার্দিক পান্ডিয়া মাত্র ১২ বলে অপরাজিত ৩১ রান করেন।

প্রোটিয়াদের পক্ষে কেশব মহারাজ, আনরিখ নরকিয়া, ওয়েইন পারনেল ও ডোয়াইন প্রিটোরিয়াস ১টি করে উইকেট পান।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৪র্থ উইকেটে ডুসেন ও মিলারের অবিচ্ছিন্ন ১৩১ রানের জুটি দক্ষিণ আফ্রিকাকে ৫ বল হাতে রেখে জয় পাইয়ে দেয়। ডুসেন ৪৬ বলে ৭ চার ও ৫ ছয়ে সর্বোচ্চ ৭৫ রান করে অপরাজিত থাকেন। ম্যাচ সেরার পুরস্কার পাওয়া মিলার মাত্র ৩১ বলে ৪ চার ও ৫ ছয়ে অপরাজিত ৬৪ রান করেন।

ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার, হারশাল প্যাটেল ও আক্সার প্যাটেল ১টি করে উইকেট নেন।

এই পরাজয়ে টানা ১২ জয়ের পর টি-টোয়েন্টিতে হার দেখল ভারত। এটি দক্ষিণ আফ্রিকার ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া (টি-টোয়েন্টি) করে জেতার রেকর্ড।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ২১১/৪ (২০), ইশান ৭৬, রুতুরাজ ২৩, শ্রেয়াস ৩৬, পান্ট ২৯, হার্দিক ৩১*, কার্তিক ১*; কেশব ৩-০-৪৩-১, নরকিয়া ৪-০-৩৬-১, পারনেল ৪-০-৩২-১, প্রিটোরিয়াস ৩-০-৩৫-১

দক্ষিণ আফ্রিকাঃ ২১২/৩ (১৯.১), ডি কক ২২, বাভুমা ১০, প্রিটোরিয়াস ২৯, ডুসেন ৭৫*, মিলার ৬৪*; ভুবনেশ্বর ৪-০-৪৩-১, হারশাল ৪-০-৪৩-১, আক্সার ৪-০-৪০-১

ফলাফলঃ দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ডেভিড মিলার ( দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াডে চমক

Read Next

সাইফউদ্দিন-আফিফদের অসেচতনতা ও বোর্ডের খানিক উদাসীনতা

Total
5
Share