ওয়েস্ট ইন্ডিজে আগে গিয়ে যে সুবিধা পাচ্ছেন শান্তরা

করতে চাননি জয় ও শান্ত
Vinkmag ad

ধাপে ধাপে ওয়েস্ট ইন্ডিজ যাওয়া বাংলাদেশ দল গতকাল (৯ জুন) প্রথমবার স্কিল অনুশীলন সেরেছে। টেস্ট সিরিজ শুরুর আগে আজ (১০ জুন) নামছে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে। প্রথম বহরে ওয়েস্ট ইন্ডিজ যাওয়া নাজমুল হোসেন শান্ত বলছেন আগে গিয়ে ভ্রমণ ক্লান্তি থেকে রেহাই পাওয়ার পাশাপাশি কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়ার দিক থেকেও এগিয়ে আছেন তারা।

১৬ জুন অ্যান্টিগায় শুরু প্রথম টেস্ট। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে আজ ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে।

এর আগে কয়েক ধাপে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পৌঁছেছেন ক্রিকেটাররা। বাংলাদেশ থেকে অ্যান্টিগার দূরত্ব প্রায় ১৫ হাজার কিলোমিটার। মাঝে ইংল্যান্ড কিংবা যুক্তরাষ্ট্রে ট্রানজিট নিয়ে পৌঁছাতে প্রায় দেড় দিন সময় লেগে যায়।

৩ জুন প্রথম বহরে দেশ ছাড়েন সদ্য সাবেক হওয়া টেস্ট কাপ্তান মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদরা।

তবে এই কদিন জিম, রানিংয়ে সীমাবদ্ধ থাকলেও গতকালই প্রথম দলীয় স্কিল অনুশীলন শুরু করে টাইগাররা। যদিও তৃতীয় দফা টেস্ট অধিনায়কত্ব পাওয়া সাকিব দলের সাথে যোগ দেবেন আগামীকাল (১১ জুন)। বর্তমানে আছেন যুক্তরাষ্ট্রে পরিবারের সাথে।

গতকাল অনুশীলন শেষে নিজেদের অভিজ্ঞতার কথা জানান বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। প্রথম দিনের অনুশীলন শেষেই নিজেদের চাঙা দেখছেন এই তরুণ।

তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ, একটা ইতিবাচক দিক ছিল যে আমরা আগে আসছি কয়েকজন। তো আগে আসার কারণে যে জিনিসটা হল যেহেতু অনেক দূর বাংলাদেশ থেকে তো জেট লেগের (ভ্রমণ ক্লান্তি) যে ব্যাপারটা ছিল সেটা কাটিয়ে উঠতে পেরেছি আমরা। আগে আসার কারণে আমরা জিম টিমও করেছি, একটু ফানি গেমস টেমস ও খেলছি। সব মিলিয়ে এখানে মানিয়ে নেওয়ার যে ব্যাপারটা ওটা ভালো হয়েছে।’

‘আলহামদুলিল্লাহ আজকে (গতকাল) আমাদের প্রথম অনুশীলন সেশন ছিল আমাদের। খুব ভালো অনুশীলন হয়েছে, ফিল্ডিং, ব্যাটিং সেশনও করেছি। আলহামদুলিল্লাহ এখনো পর্যন্ত খুব ভালো অবস্থানে আছি। সামনে আমাদের একটা প্রস্তুতি ম্যাচও আছে। আশা করছি খুব ভালোভাবে মানিয়ে নিতে পারবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবকে ছাড়াই প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

Read Next

কোভিড পজিটিভ হয়ে স্কোয়াডের বাইরে কেন উইলিয়ামসন

Total
3
Share