সাকিবকে ছাড়াই প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

নতুন চোট ধরা পড়েছে সাকিবের
Vinkmag ad

১৬ জুন অ্যান্টিগায় শুরু হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। তার আগে আজ (১০ জুন) ৩ দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে টাইগাররা, প্রতিপক্ষ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশ। তবে অধিনায়ক সাকিব আল হাসানকে পাওয়া যাবে না এই ম্যাচে, ভ্রমণ ক্লান্তির কারণে অনিশ্চিত মুস্তাফিজুর রহমান ও তাইজুল ইসলামও।

বর্তমানে যুক্তরাষ্ট্রে পরিবারের সাথে ছুটি কাটাচ্ছেন সাকিব, দলের সাথে যোগ দেবেন আগামীকাল (১১ জুন)। দুপুরের পর অ্যান্টিগায় পৌঁছাবেন তৃতীয় দফা টেস্ট অধিনায়কত্ব পাওয়া এই অলরাউন্ডার। বিষয়টি  ‘ক্রিকেট৯৭’ কে নিশ্চিত করেছে টিম ম্যানেজার নাফিস ইকবাল।

অন্যদিকে তৃতীয় ধাপে ৮ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওয়ানা দেওয়া মুস্তাফিজ, তাইজুল পৌঁছেছেন গতকাল (৯ জুন)। ফলে লম্বা যাত্রার ক্লান্তি শেষে আজই মাঠে নামা কঠিন।

সাকিব, তাইজুলরা খেলার মধ্যে আছেন বলে প্রস্তুতি ম্যাচ খুব বেশি প্রভাবক নয়। তবে দীর্ঘ এক বছরের বেশি সময় লাল বলের ক্রিকেট না খেলা মুস্তাফিজের জন্য কোনো ম্যাচ প্রস্তুতি ছাড়াই টেস্ট খেলতে নামা খানিক চ্যালেঞ্জিংই হবে।

এর বাইরে বাকিদের অবশ্য পাওয়া যাচ্ছে ঠিকঠাক। গতকাল থেকে স্কিল অনুশীলন শুরু করেছে টাইগাররা। ৩, ৬ ও ৮ জুন তিন ভাগে ওয়েস্ট ইন্ডিজ যায় টেস্ট দলের ক্রিকেটাররা। কয়েকজন শ্রীলঙ্কা সিরিজ শেষেই বিভিন্ন দেশে ঘুরতে যান। যাদের মধ্যে ছিলেন লিটন দাস, নুরুল হাসান সোহান। দুজনেই ইতোমধ্যে যোগ দিয়েছেন দলের সাথে।

৩ দিনের প্রস্ততি ম্যাচটির ভেন্যু কুলিজ ক্রিকেট গ্রাউন্ড। গতকাল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রথম টেস্টের জন্য ১২ সদস্যের স্কোয়াডের সাথে প্রস্তুতি ম্যাচের দলও ঘোষণা করে। যার নেতৃত্ব দিবেন ইয়ানিক ক্যারিয়াহ।

৯৭ প্রতিবেদক

Read Previous

এইচপির সাথে ম্যাচ দিয়ে ফিরছে বাংলাদেশ ‘এ’ দলের কার্যক্রম

Read Next

ওয়েস্ট ইন্ডিজে আগে গিয়ে যে সুবিধা পাচ্ছেন শান্তরা

Total
7
Share