এইচপির সাথে ম্যাচ দিয়ে ফিরছে বাংলাদেশ ‘এ’ দলের কার্যক্রম

দুই বছরে বদলে যাবে টেস্ট ক্রিকেট এমন পরিকল্পনাই বোর্ডে জমা দিয়েছেন নির্বাচকরা
Vinkmag ad

২০১৯ সালের পর বাংলাদেশ ‘এ’ দলের কোনো কার্যক্রম নেই। তবে চলতি বছর সচেষ্ট হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরের কথা রয়েছে। তার আগে বাংলাদেশ এইচপি (হাই পারফরম্যান্স) দলের সাথে সিরিজ খেলবে।

এইচপির সাথে দুইটি তিনদিনের ম্যাচের পাশপাশি কিছু একদিনের ম্যাচ খেলার কথা ‘এ’ দলের। মূলত চলমান বাংলাদেশ টাইগার্স ক্যাম্প থেকেই গঠন করা হবে ‘এ’ দল।

চলতি মাসের শেষ দিকে প্রথম তিনদিনের ম্যাচ ও আগামী মাসের শুরুতে দ্বিতীয় তিন দিনের ম্যাচ মাঠে গড়াবে।

বিষয়টি নিশ্চিত করে ‘ক্রিকেট৯৭’ কে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘হ্যাঁ ‘এ’ দল ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার আগে এখানে কিছু প্রস্তুতি ম্যাচ খেলবে। ম্যাচগুলো এইচপির সাথে হবে। প্রাথমিকভাবে দুইটি তিনদিনের ম্যাচ খেলার পরিকল্পনা। যার প্রথমটি চলতি মাসের ২৫ তারিখ শুরু হবে। দ্বিতীয় ম্যাচটি পরের মাসে (জুলাইয়ে)।’

জুলাইয়ের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ‘এ’ দল। খেলতে পারে একটি চার দিনের ও পাঁচটি একদিনের ম্যাচ। যদিও শুরুতে জাতীয় দলের সাথেই সফর করার কথা ছিল।

পরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড একসাথে দুইটি দলকে আতিথেয়তা দিতে হিমশিম খেতে পারে বলে বিশেষ অনুরোধে সূচি পিছিয়েছে।

এদিকে গত মে মাসে কক্সবাজারে শুরু হওয়া এইচপি ক্যাম্প বর্তমানে চলছে সিলেটে। পারিশ্রমিক ইস্যুতে জটিলতা তৈরি হওয়াতে এই ক্যাম্পে নেই প্রধান কোচ টবি রেডফোর্ড। ভবিষ্যতেও তাকে আর দেখা যাবে না।

তার পরিবর্তে ক্যাম্প পরিচালনার দায়িত্ব পেয়েছেন পেস বোলিং কোচ চম্পাকা রামানায়েক।

৯৭ প্রতিবেদক

Read Previous

টসে নির্ধারিত হল স্কুল ক্রিকেটের চার সেমিফাইনালিস্ট!

Read Next

সাকিবকে ছাড়াই প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

Total
5
Share