বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টেই জয়ে চোখ ক্যারিবিয়ানদের

ওয়েস্ট ইন্ডিজের দারুণ শুরু
Vinkmag ad

টেস্টে বেশ নাজুক সময় কাটছে বাংলাদেশের। দুয়ারে কড়া নাড়ছে আরও একটি সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতেই যে থাকছে সাদা পোশাকের ফরম্যাট। ক্যারিবিয়ানদের নির্বাচক ডেসমন্ড হেইন্স বলছেন কোনভাবেই টাইগারদের দিতে চান না ছাড়। দুই টেস্টেই জয়ের দিকে পূর্ণ মনযোগ স্বাগতিকদের।

২০২১ সালে দুই দলের সর্বশেষ টেস্ট লড়াইয়েও আধিপত্য বিস্তার করেছে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে বাংলাদেশের মাটিতে বাংলাদেশকে দুই ম্যাচ টেস্ট সিরিজে করেছে ধবলধোলাই। এর আগে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েও ধবলধোলাই হতে হয়েছে টাইগারদের।

১৬ জুন অ্যান্টিগাতে শুরু হবে এবারের সফরের দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। তার আগে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ দলের নির্বাচকরা। ১২ সদস্যের এই স্কোয়াডে নেই কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও জেসন হোল্ডার।

বোলিং আক্রমণ কিছুটা দুর্বল হয়ে পড়লেও টাইগারদের বিপক্ষে জয়ের বাইরে কিছু ভাবছে না ক্যারিবিয়ানরা।

নির্বাচক হেইন্স বলেন, ‘আমরা বাংলাদেশের বিপক্ষে বিশ্ব টেস্ট চ‌্যাম্পিয়নশিপের পূর্ণ পয়েন্টের প্রত‌্যাশায় আছি, যা আমাদের জন‌্য খুব গুরুত্বপূর্ণ। স্বাগতিক হওয়ার সুবিধা কাজে লাগিয়ে দুটি ম‌্যাচ জিতে পূর্ণ পয়েন্ট পেলে আমাদের জন‌্য ভালো হবে।’

উল্লেখ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে ৭ ম্যাচে ২ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে এখনো পর্যন্ত ৬ নম্বরে অবস্থান ওয়েস্ট ইন্ডিজের। অন্যদিকে আগের চক্রে তলানিতে থেকে শেষ করা বাংলাদেশ এবারের চক্রে এখনো পর্যন্ত তলানিতেই আছে। ৮ ম্যাচে ১ জয়ে পয়েন্ট ১৬।

৯৭ ডেস্ক

Read Previous

২য় টেস্টের জন্য ইংল্যান্ডের সেরা একাদশ ঘোষণা

Read Next

টসে নির্ধারিত হল স্কুল ক্রিকেটের চার সেমিফাইনালিস্ট!

Total
1
Share