বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ও প্রথম টেস্টের জন্য উইন্ডিজের স্কোয়াড ঘোষণা

ওয়ারিক্যান ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক প্যানেল বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের জন্য ১২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। নেই জেসন হোল্ডার, অনিশ্চিত কেমার রোচ। তবে তিনজন আনক্যাপড খেলোয়াড়ের নাম এসেছে। এছাড়া একমাত্র প্রস্তুতি ম্যাচের জন্য সিডব্লিউআই প্রেসিডেন্ট’স একাদশও ঘোষণা করেছে ক্রিকেট উইন্ডিজ।

আগামী ১৬ জুন থেকে ২০ জুন অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সফরকারী বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে লড়াইয়ে নামবে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ১০ জুন থেকে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১২ সদস্যের স্কোয়াডে ডাক পাওয়া আনক্যাপড খেলোয়াড়রা হলেন- উইকেটরক্ষক ব্যাটসম্যান ডেভন থমাস, বাঁহাতি স্পিনার গুদাকেশ মতি এবং পেসার অ্যান্ডারসন ফিলিপ।

সাদা পোশাকে অভিষেকের আগে থমাস ২১টি ওয়ানডে এবং চারটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। মতি এ পর্যন্ত কেবল একটি টি-টোয়েন্টি খেলেছেন উইন্ডিজের জার্সি গায়ে। তবে গত বছর সংযুক্ত আরব-আমিরাতে অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াডে রিজার্ভ হিসেবে ছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক টেস্ট সিরিজ জয়ের সময় ফিলিপ স্কোয়াডে ছিলেন, কিন্তু তাঁর অভিষেক হয়নি।

অভিজ্ঞ পেসার কেমার রোচ ইনজুরি থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় আছেন। যদি তিনি ফিট হয়ে যান, তবে তিনি ১৩তম খেলোয়াড় হিসেবে প্রথম টেস্টের দলে অন্তর্ভুক্ত হবেন। অলরাউন্ডার জেসন হোল্ডার বাংলাদেশের বিপক্ষে সব ফরম্যাট মিস করবেন।

তবে টেস্ট দলে বাঁ-হাতি অলরাউন্ডার রেমন রেইফার রয়েছেন। ব্যাটার তাজেনারিন চন্দরপল এবং ফাস্ট বোলার শেরমন লুইসকে রিজার্ভ হিসেবে বেছে নেওয়া হয়েছে।

অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে তিন দিনের প্রস্তুতি ম্যাচে সফরকারী বাংলাদেশের মুখোমুখি হওয়ার জন্য সিডব্লিউআই প্রেসিডেন্ট’স একাদশকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার ইয়ানিক ক্যারিয়াহ।

১২ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড:

ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রোমাহ বোনার, জন ক্যাম্পবেল, জশুয়া ডি সিলভা, আলজারি জোসেফ, কাইল মায়ের্স, গুদাকেশ মতি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রেইফার, জায়ডেন সিলস এবং ডেভন থমাস।

রিজার্ভ: তাগেনারিন চন্দ্ররপল, শেমরন লুইস।

সিডব্লিউআই প্রেসিডেন্ট’স একাদশ:

ইয়ানিক ক্যারিয়াহ (অধিনায়ক) কলিন আর্কিবল্ড, অলিক আথানাজে, তাগেনারিন চন্দরপল, ব্রায়ান চার্লস, রোস্টন চেজ, টেভিন ইমলাচ, জেরেমিয়া লুইস, প্রেস্টন ম্যাকসুইন, মারকুইনো মাইন্ডলি, জেরেমি সোলোজানো এবং জোমেল ওয়ারিকান।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচসেরার পুরস্কার খুশদিলকে দিয়ে দিলেন বাবর

Read Next

২য় টেস্টের জন্য ইংল্যান্ডের সেরা একাদশ ঘোষণা

Total
36
Share