ম্যাচসেরার পুরস্কার খুশদিলকে দিয়ে দিলেন বাবর

ম্যাচসেরার পুরস্কার খুশদিলকে দিয়ে দিলেন বাবর
Vinkmag ad

মুলতান ক্রিকেট স্টেডিয়ামে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে স্বাগতিক পাকিস্তান। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ম্যাচসেরা হয়েছেন অধিনায়ক বাবর আজম, ম্যাচে গড়েছেন একাধিক রেকর্ড। যদিও নিজের পুরস্কার খুশদিল শাহকে দিয়ে দেন পাকিস্তান দলপতি।

টসে জিতে আগে ব্যাট করতে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। ৩য় ওভারেই ওপেনার কাইল মায়ের্সের উইকেট হারায় সফরকারীরা। এরপর অবশ্য ঘুরে দাঁড়ায় শাই হোপ ও শামার ব্রুকসের ২য় উইকেট জুটিতে।

এই জুটিতে আসে ১৫৪ রান। ৮৩ বলে ৭ চারে ৭০ রান করে ব্রুকস আউট হলে ভাঙে এই জুটি। শাই হোপ অবশ্য নিজের ১২ তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন। ১৩৪ বলে ১৫ চার ও ১ ছয়ে ১২৭ রান করার পথে পুর্ণ করেন ৪০০০ ওয়ানডে রানও।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

শেষদিকে রবম্যান পাওয়েলের ২৩ বলে ৩২, রোমারিও শেফার্ডের ১৮ বলে ২৫ রানে ভর করে ৩০০ পার করে উইন্ডিজরা। ৮ উইকেটে ৩০৫ রান করে তারা। পাকিস্তানের পক্ষে ৪ উইকেট নেন হারিস রউফ, ২ উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি। ১ টি করে শিকার মোহাম্মদ নওয়াজ ও শাদাব খানের।

জবাব দিতে নেমে পাকিস্তানও শুরুতে হারায় উইকেট। ২০ বলে ১১ রান করে ফেরেন ফখর জামান। ২য় উইকেট জুটিতে ১০৩ রান যোগ করেন ইমাম উল হক ও বাবর আজম। ৭১ বলে ৬ চারে ৬৫ রান করে আউট হন ইমাম উল হক।

মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ৩য় উইকেট জুটিতেও শতরান পার করেন বাবর আজম। এই জুটিতে আসে ১০৮ রান। ১০৭ বলে ৯ চারে ১০৩ রান করে আউট হন বাবর।

ওয়ানডে ইতিহাসে প্রথম ব্যাটার হিসাবে দুইবার টানা ৩ সেঞ্চুরি করার রেকর্ড গড়েন বাবর।

ওয়ানডে অধিনায়ক হিসাবে দ্রুততম ১০০০ রানের রেকর্ডও গড়েন বাবর। ১৩ ইনিংসে ১০০০ রান পূর্ণ করেন অধিনায়ক বাবর। এর আগে এই রেকর্ড ছিল ভিরাট কোহলির (১৭ ইনিংসে)।

বাবর আজম আউট হবার পর বেশিক্ষণ টেকেননি মোহাম্মদ রিজওয়ানও। ৬১ বলে ২ চার ও ১ ছয়ে ৫৯ রান করেন রিজওয়ান।

তবে শাদাব খান ও মোহাম্মদ নওয়াজকে নিয়ে বাকি কাজটা সহজেই সারেন খুশদিল শাহ। ২৩ বলে ১ চার ও ৪ ছক্কায় ৪১ রান করে অপরাজিত থাকেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

বাবর খুব ভালো করেই জানেন খুশদিলের এই ইনিংস ছাড়া তার সেঞ্চুরি, রিজওয়ান-ইমামের ফিফটি অর্থহীন হয়ে যেত। তাই ম্যাচসেরার পুরস্কার খুশদিল শাহকে দিয়ে দেন তিনি। 

৪ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে পাকিস্তান। সিরিজের ২য় ওয়ানডে একই ভেন্যুতে ১০ জুন, শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫ টায়।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ ৩০৫/৮ (৫০), হোপ ১২৭, মায়ের্স ৩, ব্রুকস ৭০, পুরান ২১, কিং ৪, পাওয়েল ৩২, শেফার্ড ২৫, আকিল ৮, জোসেফ ১*, ওয়ালশ ২*; শাহীন ১০-১-৫৫-২, হারিস ১০-০-৭৭-৪, নওয়াজ ১০-০-৬১-১, শাদাব ১০-০-৩৭-১

পাকিস্তান ৩০৬/৫ (৪৯.২), ফখর ১১, ইমাম ৬৫, বাবর ১০৩, রিজওয়ান ৫৯, খুশদিল ৪১*, শাদাব ৬, নওয়াজ ৮*; সিলস ৯.২-১-৫৩-১, শেফার্ড ৯-০-৭০-১, জোসেফ ১০-০-৫৫-২, আকিল ১০-০-৫০-১

ফলাফলঃ পাকিস্তান ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ খুশদিল শাহ (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

কষ্টার্জিত জয়ে সিরিজ নিশ্চিত করলো অস্ট্রেলিয়া

Read Next

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ও প্রথম টেস্টের জন্য উইন্ডিজের স্কোয়াড ঘোষণা

Total
39
Share