ছিটকে গেলেন রাহুল, নেতৃত্বে রিশাব পান্ট

রোহিত শর্মা রিশাব পান্ট
Vinkmag ad

ঘরের মাঠে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ শুরুর ঠিক আগ মুহূর্তে ভারতীয় শিবিরে বড় দুঃসংবাদ। অধিনায়ক লোকেশ রাহুল ছিটকে গেলেন পুরো সিরিজ থেকেই। ফলে আসন্ন এই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রিশাব পান্ট।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৯ জুন, বৃহস্পতিবার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতে ভারত লড়াইয়ে নামবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সিরিজ শুরুর একদিন আগে ভারতীয় শিবিরে মিলল বড় ধরনের দুঃসংবাদ। বিসিসিআই এক বিবৃতি দিয়ে জানিয়েছে, কুঁচকির চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন অধিনায়ক লোকেশ রাহুল।

তবে রাহুলের বিকল্প হিসেবে দলে কে ঢুকবেন সেই বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত জানায়নি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এরমাঝেই জানা গেল, অনুশীলনে পাওয়া চোটে খেলা হবে না কুলদীপ যাদবেরও।

সিনিয়র খেলোয়াড় রোহিত শর্মা, ভিরাট কোহলি, মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। রোহিত না থাকায় অধিনায়কের দায়িত্ব পান লোকেশ রাহুল। এবার রাহুল ছিটকে পড়ায় নতুন নেতৃত্বভার ওঠে উইকেটকিপার ব্যাটসম্যান রিশাব পান্টের কাঁধে। তাঁর ডেপুটি হিসেবে কাজ করবেন হার্দিক পান্ডিয়া।

এই সিরিজে ভারতীয় শিবিরে রয়েছেন একাধিক তরুণ মুখ। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য উমরান মালিক, আর্শদীপ সিং। এছাড়াও দীনেশ কার্তিকের মত অভিজ্ঞ ক্রিকেটারও ফিরে এসেছেন দলে।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবের অধীনে পরিবর্তন আসবে বাংলাদেশের টেস্ট সংস্কৃতিতে

Read Next

চার হাজারি ক্লাবে শাই হোপ, ধরলেন ভিভ রিচার্ডসকে

Total
1
Share