২৩ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন মিতালি রাজ

অনন্য নজির গড়লেন মিতালি রাজ
Vinkmag ad

সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ভারতীয় নারী দলের সর্বোচ্চ রান সংগ্রাহক মিতালি রাজ। ১৯৯৯ সালের ভারতে জার্সিতে যাত্রা শুরু, অর্জনের খাতা পূরণ করে থামলেন ২০২২’এ এসে। আর তাতেই এই ব্যাটার টানলেন দীর্ঘ ২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি।

নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে এক বার্তায় মিতালি রাজ দিলেন অবসরের ঘোষণা। সব ফরম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে এই প্রাক্তন ভারতীয় নারী দলের অধিনায়ক লিখেন,

‘একটি বাচ্চা মেয়ে হিসেবে দেশের জার্সি গায়ে প্রতিনিধিত্ব করতে এসেছিলাম। তারপর নানা চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে এগিয়েছে সময়। প্রত্যেকটা ধাপেই অনেক কিছু শিখেছি। এই দীর্ঘ ২৩ বছরে নানারকম চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছি। দারুণ ভাবে সবকিছু উপভোগও করেছি। কিন্তু সব সফরই একটা জায়গায় এসে শেষ হয়। আর আমার মনে হয় এটাই অবসরের সঠিক সময়। আন্তর্জাতিক ক্রিকেটের সব ধরনের ফরম্যাট থেকে অবসর নিচ্ছি।’

‘ক্রিকেটকে ভালবাসি। তাই অবসর নিলেও নারী ক্রিকেটের উন্নতির স্বার্থে এই খেলার সঙ্গে জড়িত থাকতে চাই।’

এছাড়াও তিনি এই যাত্রায় পাশে থাকার জন্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং বিসিসিআই সচিব জয় শাহ ও অন্য কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন। সবসময় ভালোবেসে পাশে থেকে সাপোর্ট দেওয়ার জন্য ভক্তদের দিয়েছেন বিশেষ ধন্যবাদ।

নারীদের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান সংগ্রহকারী এই মিতালি রাজ। ভারতের হয়ে ২৩২ ম্যাচে ৫০.৬৮ গড়ে মোট ৭ হাজার ৮০৫ রান করেছেন তিনি। এছাড়াও ৮৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ২৩৬৪ রান করেছেন এবং ১২টি টেস্ট ম্যাচ খেলে তিনি ৬৯৯ রান করেছেন। মিতালি রাজের অধীনেই ভারতীয় নারী দল ২০১৭ সালে নারীদের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলে।

৯৭ ডেস্ক

Read Previous

র‍্যাংকিংয়ে উন্নতি, সিংহাসনের খুব কাছে জো রুট

Read Next

উমরান মালিকের অভিষেক নিয়ে সাসপেন্স রাখলেন রাহুল দ্রাবিড়

Total
1
Share