দেশি সাইফউদ্দিন-আফিফরা যখন বিদেশি হয়ে রাজশাহীতে খেলছেন!

দেশি সাইফউদ্দিন-আফিফরা যখন বিদেশি হয়ে রাজশাহীতে খেলছেন!
Vinkmag ad

রাজশাহীতে চলছে আমানা গ্রুপ দ্বিতীয় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। যেখানে স্থানীয় তারকা ক্রিকেটারদের সাথে খেলছেন জাতীয় দলের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, সৌম্য সরকাররা। দেশি কোনো টুর্নামেন্ট হলেও নিয়ম অনুসারে তারা বিদেশি হয়েই অংশ নিচ্ছেন।

টুর্নামেন্টটি আয়োজন করছে রাজশাহীর ক্রিকেটার সাকলাইন সজীব, জহরুল ইসলাম অমি, সানজামুল ইসলামরা। রাজশাহী বিভাগের বাইরে থেকে দুইজন করে ক্রিকেটার একাদশে খেলানো যাবে। যাদেরকে উল্লেখ করা হয়েছে বিদেশি ক্যাটাগরি হিসেবে।

আর এ কারণেই আফিফ, সৌম্য, সাইফউদ্দিন, মেহেদী মারুফ, আল আমিন জুনিয়ররা পড়েছেন বিদেশি ক্যাটাগরিতে। সৌম্য ও সাইফউদ্দিন ফা-ই-টা-র রাজশাহী, আফিফ রাইমা রেঞ্জার্সের হয়ে খেলছেন।

স্থানীয় টুর্নামেন্ট হলেও দেশের বাইরে থেকেও ক্রিকেটার আনার চেষ্টা চালিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। শ্রীলঙ্কান থিসারা পেরেরা খেলছেন রাইমা রেঞ্জার্সের হয়ে।

পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি ছাড়াও বেশ কিছু আফগানিস্তানি ক্রিকেটারকে পাওয়ার চেষ্টা চালিয়ে গেছে দলগুলো। কিন্তু শেষ পর্যন্ত সময় স্বল্পতা এবং প্রক্রিয়া কিছুটা কঠিন হওয়াতে সম্ভব হয়নি।

এ নিয়ে টুর্নামেন্টের অন্যতম আয়োজক ও ন্যাশন টেক ক্রিকেটার্সের স্পিনার সানজামুল ইসলাম ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘অনেক দিন ধরে রাজশাহীতে জমজমাট কোনো লিগ হচ্ছিল না। করোনা পরবর্তী সময়ে দেশের বিভিন্ন জায়গায় স্থানীয় লিগগুলো চোখে পড়ে। যা দেখে আমরাও অনুপ্রাণিত হই। গতবছর প্রথমবার আয়োজন করি।’

‘এবার একটু বড় পরিসরে করতে চেয়েছি। যেখানে ব্যাপক সমর্থন পেয়েছি স্থানীয় সংগঠক ও রাজনৈতিক নেতাদের। ৬ টি দল নিয়ে আয়োজন করছি। সবগুলো দলের মালিকপক্ষই দারুণ ক্রীড়া প্রেমী।’

‘আমরা আসলে নিয়ম করেছি রাজশাহী বিভাগের বাইরে থেকে দুইজন করে ক্রিকেটার খেলানো যাবে। যাদের বিদেশি হিসেবে ধরা হবে। যে রাজশাহীর বাইরে যেকোনো জায়গা থেকেই আসুক না কেন। সে হিসেবে কয়েকটি দল সত্যিকার অর্থেই বিদেশিদের দিকে নজর দেয়। পেরেরা খেলছে, আরও কয়েকজনের সাথে আলাপ হয়েছিল। তবে সময় স্বল্পতায় শেষ পর্যন্ত সম্ভব হয়নি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অ্যান্টিগায় যেভাবে আবহাওয়ার সাথে মানিয়ে নিচ্ছেন মুমিনুলরা

Read Next

শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করল অস্ট্রেলিয়া

Total
28
Share