‘ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি’ নামে নতুন এই লিগ মাঠে গড়াবে ৬ জানুয়ারি

এবারের বিগ ব্যাশ লিগে বসবে তারার মেলা
Vinkmag ad

এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘোষণা করেছে, তাদের পরিচালিত ছয় দলের নতুন লিগটির নাম হবে ‘ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি’ বা ‘আইএলটি২০’। টুর্নামেন্ট গড়াবে আরব-আমিরাতের তিন ভেন্যুতে, উদ্বোধনী ম্যাচ ২০২৩ এর ৬ জানুয়ারি।

এমিরেটস ক্রিকেট বোর্ড নিশ্চিত করেছে যে উদ্বোধনী আইএল টি-টোয়েন্টি লিগ ৬ জানুয়ারী থেকে ১২ ফেব্রুয়ারি ২০২৩ এর মধ্যে অনুষ্ঠিত হবে। এই লিগ হবে ছয়দলীয়। দুবাই, আবুধাবি ও শারজাহতে গড়াবে টুর্নামেন্টের মোট ৩৪ ম্যাচ।

সংযুক্ত আরব-আমিরাতের নতুন এই লিগটিকে “ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি” নামে নামকরণ করা হয়েছে।

আইএলটি২০-এর ছয়টি ফ্র্যাঞ্চাইজির মালিক নাইট রাইডার্স গ্রুপের শাহরুখ খান, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মুকেশ আম্বানি, আদানি গ্রুপের গৌতম আদানি, ম্যানচেস্টার ইউনাইটেডের গ্লেজার পরিবার, দিল্লি ক্যাপিটালসের কিরণ কুমার গ্রন্থি এবং ক্যাপ্রি গ্লোবালের রাজেশ শর্মা।

সমস্ত দলকে ২ মিলিয়ন ইউএস ডলারের প্লেয়ার ফি দেওয়া হবে, যা আইপিএলের পর ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক লিগগুলির মধ্যে দ্বিতীয়-সেরা।

এমিরেটস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান শেখ নাহায়ান মাবারক আল নাহায়ান বলেছেন,

‘অংশীদার হিসাবে এই ধরনের বিখ্যাত, অভিজ্ঞ নাম এবং প্রতিষ্ঠানগুলি সংযুক্ত আরব-আমিরাত টি-টোয়েন্টি লিগের জন্য একটি ভালো দিক। এই দীর্ঘ যাত্রা শুরু করার সাথে সাথে আমি আত্মবিশ্বাসী যে একসাথে আমরা নতুন উচ্চতা অর্জন করব এবং এই খেলার মাধ্যমে বিশ্বের কোটি কোটি ভক্তদের বিনোদন এবং উত্তেজনা প্রদান করতে পারব।’

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলছেন পাপন

Read Next

ইব্রাহিমের অপরাজিত সেঞ্চুরিতে আফগানিস্তানের জয়

Total
15
Share