মাউন্ট মঙ্গানুইতেই আশার আলো খুঁজে পাচ্ছেন মিরাজ

ডোমিঙ্গোর দেখা সেরা রান আউটের একটি মিরাজের থ্রোতে
Vinkmag ad

ঘরে কিংবা বাইরে টেস্টে বাংলাদেশের সময়টা খারাপই যাচ্ছে। মাঝে নিউজিল্যান্ডকে তাদের মাটিতে হারানোটাই সেরা সাফল্য। তবে এরপর বেশ কিছু টেস্ট খেলে ফেললেও উন্নতির ছিটেফোঁটাও নেই। এবার ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে নিউজিল্যান্ড বধকে সামনে এনে আরেক দফা আশা দেখাচ্ছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

সর্বশেষ ১০ টেস্টে জয় মাত্র দুইটি। চলতি বছর জানুয়ারিতে মাউন্ট মঙ্গানুইতে কিউইদের হারানোর আগে ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে আছে একটি জয়। এর বাইরে ড্র একটি, হারতে হয়েছে বাকি ৭ টিতে। যেখানে সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে বেশ বাজেভাবেই হারতে হয়েছে।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে হারতে হয়েছে ১-০ ব্যবধানে। চট্টগ্রামে ড্র করা গেলেও ঢাকা টেস্টে হারতে হয় ১০ উইকেটের বড় ব্যবধানে।

মাউন্ট মঙ্গানুই টেস্টের পর যেখানে নতুন রূপে দেখা যাওয়ার কথা টাইগারদের সেখানে পুরোনো অবস্থানই যেন সামনে আসছে। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন তো দিন কয়েক আগে বলেই দিলেন মাউন্ট মঙ্গানুই আঁকড়ে ধরে বসে থাকার সময় শেষ হয়েছে।

তবে ঐতিহাসিক ওই টেস্টই ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে আশাবাদী করছে মিরাজকে।

আজ (৬ জুন) বিমানবন্দরে সংবাদ মাধ্যমের সাথে আলাপে তিনি বলেন,

 ‘আমরা ওয়ানডে, টি-টোয়েন্টি এবং টেস্ট তিনটাতেই আশা করি ভালো ক্রিকেট খেলব। টেস্টে হয়তো সম্প্রতি আমরা ভালো করছি না। কিন্তু আমরা কামব্যাক করতে পারব। এটা আমাদের বিশ্বাস আছে।’

‘দেখেন আমরা নিউ জিল্যান্ডে ম্যাচ জিতেছি, নিউ জিল্যান্ডের কন্ডিশনে যেয়ে। কিন্তু আমরাতো এরকম না যে আমরা পারি না। হয়তো আমাদের খারাপ সময় যাচ্ছে, ক্রিকেটাররা কামব্যাক করার চেষ্টা করছে।’

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুইটি টেস্ট ছাড়াও সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ধাপে ধাপে যাচ্ছে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। প্রথম ধাপে ৪ জুন ভিন্ন ফ্লাইটে সদ্য সাবেক হওয়া টেস্ট কাপ্তান মুমিনুল হক সহ ৭ ক্রিকেটার দেশ ছাড়েন।

আজ দ্বিতীয় ধাপে মিরাজ সহ ছিলেন তামিম ইকবাল ও ইয়াসির আলি রাব্বি। তাদের সাথে ব্যাটিং কোচ জেমি সিডন্স ও কয়েকজন সাপোর্ট স্টাফ ছিল।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুশফিককে মিস করবেন মিরাজ, রোমন্থন করলেন ২০১৮ এর স্মৃতি

Read Next

তামিমের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলছেন পাপন

Total
1
Share