মুশফিককে মিস করবেন মিরাজ, রোমন্থন করলেন ২০১৮ এর স্মৃতি

শ্রীলঙ্কা সফরে পরিবর্তনের শুরু, মিরাজের সাফল্যের নৈপথ্যে আছে দুই গুরু
Vinkmag ad

২০১৮ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে যায় বাংলাদেশ। টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশড হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল টাইগাররা। এবার আরেক দফায় পূর্ণাঙ্গ সফরে যাওয়ার আগে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ রোমন্থন করলেন সেই স্মৃতি। হজ্ব পালন করবেন বলে সফর থেকে ছুটি নেওয়া মুশফিকুর রহিমকে মিস করবেন বলেও জানান।

আগের বার দুই ম্যাচ টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। যেখানে ২-১ ব্যবধানে ওয়ানডে ও ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নেয়।

এবার দুই টেস্টের সাথে আছে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। ১৬ জুন অ্যান্টিগায় শুরু প্রথম টেস্ট। তার আগে ধাপে ধাপে ক্যারিবয়ান দ্বীপপুঞ্জে পাড়ি জমাচ্ছে ক্রিকেটাররা।

আজ (৬ জুন) দ্বিতীয় ধাপে দেশ ছেড়ে মিরাজ সহ ইয়াসর আলি রাব্বি ও তামিম ইকবাল। তাদের সঙ্গী ব্যাটিং কোচ জেমি সিডন্স সহ আরও ৩ সাপোর্ট স্টাফ। বিকেলে বিমানবন্দরে সংবাদ মাধ্যমের সাথের কথা বলেন চোটের কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ মিস করা মিরাজ।

এই অলরাউন্ডার আগের বারের অভিজ্ঞতা তুলে ধরে জানান,

‘আলহামদুলিল্লাহ শেষ বার ওয়েস্ট ইন্ডিজ সফরে আমরা দুইটা সিরিজ জিতেছি ওয়ানডে ও টি-টোয়েন্টি।ওই অভিজ্ঞতা মজার ছিল। যেহেতু চার বছর পর যাচ্ছি, অবশ্যই ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব সবাই।’

সফর থেকে ছুটি নেওয়া মুশফিক প্রসঙ্গে মিরাজ যোগ করেন,

‘আসলে মুশফিক ভাইকে অনেক মিস করবো। মুশফিক ভাই থাকলে আমাদের দলের জন্য অনেক বড় একটা ভূমিকা পালন করে। যেহেতু হজ্বের জন্য মুশফিক ভাই নাই সবাই উনার জন্য দোয়া করবেন।’

মুমিনুল হকের স্থলাভিষিক্ত হওয়া টেস্ট কাপ্তান সাকিব আল হাসানের অধীনে এবার খেলবে বাংলাদেশ। তৃতীয় দফা টেস্ট অধিনায়কত্ব পাওয়া সাকিবের অধীনে চোট মুক্ত থেকে সবাই যেন ভালো খেলে সে প্রত্যাশা মিরাজের।

‘এর আগে যখন ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলেছি তখন সাকিব ভাই অধিনায়ক ছিল। এবারও সাকিব ভাই, অবশ্যই ভালো কিছু করার চেষ্টা করবো। যে ক্রিটাররা আছে তারা যেন ইনজুরি ফ্রি থেকে ভালো ক্রিকেট খেলতে পারে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শরিফুল-নাইমকে যুক্ত করা হচ্ছে বাংলাদেশ টাইগার্সে

Read Next

মাউন্ট মঙ্গানুইতেই আশার আলো খুঁজে পাচ্ছেন মিরাজ

Total
1
Share