শরিফুল-নাইমকে যুক্ত করা হচ্ছে বাংলাদেশ টাইগার্সে

দফায় দফায় বাধা শেষে অনুশীলনে ফিরতে রোমাঞ্চিত শরিফুলরা
Vinkmag ad

চোট কাটিয়ে মাঠে ফেরার অপেক্ষায় বাঁহাতি পেসার শরিফুল ইসলাম ও অফ স্পিনার নাইম হাসান। পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে স্কিল ট্রেনিং শুরু করতে দুজনকেই যুক্ত করা হচ্ছে বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে।

আগামী ১৩ জুন থেকে বাংলাদেশ টাইগার্সের স্কিল ক্যাম্প শুরু হবে।

হাতে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝপথেই দেশে ফেরেন শরিফুল। মিস করেছেন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজও। ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াডে নেই।

মাঠে নামবেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে। তার আগে নিজেকে ছন্দে ফেরাতে বাংলাদেশ টাইগার্সই অন্যতম ভরসা।

অন্যদিকে ১৫ মাস পর টাইগার জার্সিতে ফেরা নাইম হাসান শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টেই চোট পান। পরে সিরিজ থেকেও ছিটকে যান। ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই অবশ্য চোট কাটিয়ে একাদশের নিয়মিত অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ফিরেছেন।

শরিফুল-নাইম দুজনই বাংলাদেশ টাইগার্সে যুক্ত হচ্ছেন বলে নিশ্চিত করেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

আজ (৬ জুন) মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‘শরিফুলের ফ্র‍্যাকচারের ২১ দিন পূর্ণ হবে ৮-৯ তারিখের দিকে। ওই সময় ওর প্লাস্টার খোলা হবে। প্লাস্টার খোলার সঙ্গে সঙ্গে শরিফুল এবং নাইম হাসানকে আমরা টাইগার্সদের (বাংলাদেশ টাইগার্স) ক্যাম্পে অন্তর্ভুক্ত করবো। ক্যাম্পে ফিজিওথেরাপি, পুনর্বাসন ও স্কিল ট্রেনিং একসঙ্গে চলবে। যেহেতু শরিফুলের ইনজুরি নন-বোলিং হাতে, আশা করছি কোনো সমস্যা হবে না।’

‘নাইমের মধ্যাঙ্গুলিতে যে চিড় (ফ্র্যাকচার) আছে সেটারও ২১ দিন পূর্ণ হবে ৮-৯ তারিখের দিকে। যদিও এখন ফিটনেস ট্রেনিংয়ে বাধা নেই, স্কিল ট্রেনিং শুরু করতে আমরা একটু অপেক্ষা করছি। আশা করছি ১০-১১ তারিখের দিকে (আগামী সপ্তাহে) আমরা নাইম ও শরিফুলকে এক সাথে টাইগার্সের স্কিল ক্যাম্পে যুক্ত করতে পারবো ওদের পুনর্বাসন প্রক্রিয়ার জন্য।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থের শর্ট লিস্টে মুশফিকের সঙ্গে দুই লঙ্কান

Read Next

মুশফিককে মিস করবেন মিরাজ, রোমন্থন করলেন ২০১৮ এর স্মৃতি

Total
14
Share