‘শচীনের রেকর্ড ভাঙতে পারেন রুট’

'শচীনের রেকর্ড ভাঙতে পারেন রুট'
Vinkmag ad

লর্ডস টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ইনিংসে অপরাজিত ১১৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েছেন জো রুট। ইংল্যান্ডের সাবেক এই টেস্ট কাপ্তান এই ইনিংস খেলার পথে পার করেছেন ১০,০০০ টেস্ট রানের গন্ডি।

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মার্ক টেইলর বিশ্বাস করেন জো রুট ভাঙতে পারেন ভারতের শচীন টেন্ডুলকারের রেকর্ড। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড যে শচীনের দখলে।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে ১৪ তম ব্যাটার হিসাবে ১০,০০০ বা তার বেশি রান করার রেকর্ড গড়েছেন জো রুট। অ্যালিস্টার কুকের পর ২য় ইংলিশ ক্রিকেটার হিসাবে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

ভারতের কিংবদন্তি সুনীল গাভাস্কার ১৯৮৭ সালে প্রথম ব্যাটার হিসাবে টেস্টে ১০,০০০ রান করেছিলেন। এরপর অ্যালান বোর্ডার, স্টিভ ওয়াহ, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস, মাহেলা জয়াবর্ধনে, শিবনারায়ন চন্দরপাল, কুমার সাঙ্গাকারা, অ্যালিস্টার কুক, ইউনুস খান ও জো রুট এই ক্লাবের সদস্য হলেন।

২০০ টেস্টে ১৫৯২১ রান করে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক শচীন টেন্ডুলকার। মার্ক টেইলর বলছেন তিনি বিশ্বাস করেন রুট এই রেকর্ড নিজের করে নিতে পারবেন।

স্কাই স্পোর্টসকে টেইলর বলেন, ‘রুট এখনো ৫ বছর খেলতে পারে। তাই আমি মনে করি শচীনের রেকর্ড ভাঙা এখনও সম্ভব। গেল ২ বছর তাকে যেভাবে আমি ব্যাট করতে দেখেছি, সে তার ক্যারিয়ারের সেরা সময়ে আছে। তাই যদি সে সুস্থ থাকে তাহলে ১৫০০০ এর বেশি রান তার পক্ষে করা সম্ভব।’

৯৭ ডেস্ক

Read Previous

শচীনের সঙ্গে ব্রেভিসের প্রথম সাক্ষাৎ যেমন ছিল

Read Next

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি, অস্ট্রেলিয়ার সেরা একাদশ ঘোষণা

Total
1
Share