শচীনের সঙ্গে ব্রেভিসের প্রথম সাক্ষাৎ যেমন ছিল

শচীনের সঙ্গে ব্রেভিসের প্রথম সাক্ষাৎ যেমন ছিল
Vinkmag ad

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলের অভিষেকে ৭ ম্যাচ খেললেও বেশ প্রশংসিত হয়েছেন বেবি এবি খ্যাত ডেওয়াল্ড ব্রেভিস। ১৯ বছর বয়সী এ দক্ষিণ আফ্রিকান ২১৬.২৭ স্ট্রাইক রেটে ১৮৬ রান করেছেন, নিজের হিটিং পাওয়ারের সামর্থ্য দেখিয়েছেন।

ক্রিকেট ফ্যানাটিক্সকে দেওয়া এক সাক্ষাৎকারে কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের সাথে প্রথমবারের মত দেখা হওয়ার স্মরণীয় মুহুর্ত তুলে ধরেছেন। ছোটবেলা থেকে তার ক্রিকেট আইডল শচীন।

‘জিমের মেঝেতে আমি শুয়ে ছিলাম। হঠাৎ দেখি শচীন স্যার দরজার দিকে আসলেন। আমি বুঝতে পারছিলাম না কি করবো। প্রথমবার যখন তার সাথে করমর্দন করলাম, অসাধারণ অনুভূতি ছিল। তিনি আমার আইডল। ছোট ছোট কিছু টেকনিকাল বিষয় তিনি আমাকে শিখিয়েছেন, যা একদমই বিশেষ ছিল। তার মত কিংবদন্তি ও কোচ মাহেলা স্যারের কাছ থেকে শিখতে পারাটা আমার জন্য অনেক বড় ব্যাপার,’ বলেন ব্রেভিস।

‘কোয়ারেন্টাইন শেষ করে রোহিত, ইশান ও পুরো দলের সাথে সাক্ষাতটাও আমার জন্য স্পেশাল ছিল। অবশ্যই আমার অভিষেকটা স্মরণীয় হয়ে থাকবে, অনেক মানুষের সামনে খেলেছি। যত বেশি আওয়াজ, তত বেশি চাপ অনুভব হয়েছে। আমি এটাই ভালোবাসি। চাপের মাঝে মুম্বাইয়ের হয়ে পারফর্ম করাটা ভালো। এটা আপনাকে ট্রফি জয়ের ক্ষেত্রে উদ্বুদ্ধ করবে।’

তিলক ভার্মার সাথে বেশ ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয়েছে ব্রেভিসের। মুম্বাইয়ের হয়ে অভিষেকে ৩৯৭ রান করেছেন তিলক, যা এ দলের হয়ে এ মৌসুমে ২য় সর্বোচ্চ রান।

‘তিলককে আমি অনেক মিস করছি। অনেক ভালো বন্ধু আমার। এখনও আমাদের অনেক কথোপকথন হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। সে আমার থেকে মাত্র ১ বছরের বড়। কিন্তু তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। সে ভালো প্র‍্যাঙ্কস্টার। আমি এখনই চিন্তা করছি কীভাবে তাকে পরের বছর পাওয়া যায়। আফ্রিকার ভাষা তাকে কিছু শিখিয়েছি। সে আমাকে কিছু হিন্দি শিখিয়েছে। আমিও হিন্দিতে কথা বলতে চাই,’ জানান ব্রেভিস।

১০ দলের মধ্যে এবার সর্বশেষ স্থান মুম্বাইয়ের। ব্রেভিসের মতে এখান থেকে অনেক কিছু শিক্ষণীয় আছে।

‘৮টি হার আমাদের জন্য কঠিন ছিল। তবে আমাদের দল ইতিবাচক ছিল। আমরা একটি নির্দিষ্ট পরিকল্পনার মধ্যে ছিলাম। শেষ ৬ ম্যাচে দল হিসেবে আমরা ভালো করেছি। ফলাফল কীভাবে অর্জন করতে হয়, তা আমরা বুঝেছি। আশা করি পরের মৌসুমে আমরা আরও বেশি ইতিবাচক থেকে খেলতে পারবো।’

৯৭ ডেস্ক

Read Previous

রুটকে ‘মিস্টার ডিপেন্ডেবল’ আখ্যা দিলেন স্টোকস

Read Next

‘শচীনের রেকর্ড ভাঙতে পারেন রুট’

Total
8
Share