রুটকে ‘মিস্টার ডিপেন্ডেবল’ আখ্যা দিলেন স্টোকস

রুটকে 'মিস্টার ডিপেন্ডেবল' আখ্যা দিলেন স্টোকস
Vinkmag ad

জো রুটকে প্রশংসায় ভাসালেন ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। রুটকে ‘মিস্টার ডিপেন্ডেবল’ বলে আখ্যায়িত করেন তিনি।

৪র্থ ইনিংসে ২৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে রুটের অনবদ্য সেঞ্চুরি ও বেন ফোকসের অপরাজিত ৩২ রানের সহযোগিতায় লর্ডস টেস্টে ৫ উইকেটের জয় পায় ইংল্যান্ড। দুইজনে অবিচ্ছিন্নভাবে ১২০ রানের জুটি গড়েন। স্টোকস নিজেও হাফ সেঞ্চুরির (৫৪) দেখা পান।

সবর্শেষ ১৮ টেস্টে এটি তাদের মাত্র ২য় জয়। এ টেস্টে সেঞ্চুরি করার পাশাপাশি ১০ বছরের কম সময়ে দশ হাজারি টেস্ট রানে প্রবেশ করেন রুট। অ্যালিস্টার কুকের পর তিনি ২য় ইংলিশ ব্যাটসম্যান।

‘পুরো টেস্টে দুই দলই সমানতালে লড়েছে। কেউই সর্বোচ্চ অবস্থানে ছিল না। তবে এমন উইকেটে ৪র্থ ইনিংসে নিজেদের নিয়ন্ত্রণে রেখে ২৭০ রান অতিক্রম করাটা দারুণ ব্যাপার হয়েছে,’ বলেন স্টোকস।

‘অবশ্যই, মিস্টার ডিপেন্ডেবল রুট সেখানে মাথা তুলে লড়াই করে সেঞ্চুরি করে দলকে জিতিয়েছে, ১০০০০ রান সম্পন্ন করেছে। কী অসাধারণ খেলোয়াড় সে।’

নিউজিল্যান্ডের বংশোদ্ভূত স্টোকস বলেন, ‘ গ্রীষ্মের ১ম টেস্ট ম্যাচটা সবসময় ধাক্কা নিয়ে আসে। তবে এবার আমাদের দারুণ সপ্তাহ ছিল। জয় পেয়ে ভালো অনুভব করছি।’

অস্ট্রেলিয়ায় অ্যাশেজে ৪-০ ব্যবধানে হারের পর প্রায় ৫ বছর নেতৃত্ব দেওয়া রুট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান। টেস্ট চ্যাম্পিয়নশিপে সবার নিচে অবস্থান করলেও এ টেস্ট জিতে ১-০তে এগিয়ে ইংলিশরা।

‘সেঞ্চুরির চেয়েও দল জয় পাওয়ায় আমি বেশি খুশি হয়েছি,’ বলেন রুট। ‘দীর্ঘ সময় পর টেস্টে জয় পাওয়াটা দুর্দান্ত অনুভূতি। সবার জন্য খারাপ সময় কেটেছিল। তবে এখন উপভোগ করছি।’

‘আমি ব্যাটিং করতে ভালোবাসি এবং দলের জন্য আরো রান করে যেতে চাই। দলকে আরো টেস্ট ম্যাচ জেতাতে চাই।’

‘স্টোকসের জন্য ভালো হলো। দলের জন্য সে সর্বদা পরিশ্রম করে গেছে। তার সাথে থেকে খেলাটাও বেশ ভালো বোধ করি। যোগ্য অধিনায়ক পেয়েছে দল,’ জানান রুট।

৯৭ ডেস্ক

Read Previous

জোড়া সেঞ্চুরিতে সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ

Read Next

শচীনের সঙ্গে ব্রেভিসের প্রথম সাক্ষাৎ যেমন ছিল

Total
8
Share