চার নম্বরে খেলা প্রসঙ্গে তামিমের জবাব- প্রশ্নটা ‘স্টু-পি-ড’

তামিমের নতুন চাওয়া পূরণ হলেই সামনের ৩-৪ বছরে আসবে সুদিন: সিডন্স
Vinkmag ad

একদিন আগে ব্যাটিং কোচ জেমি সিডন্স জানিয়েছেন তামিম ইকবালকে নিচের দিকে খেলানো গেলে ভালো হত। তবে এমন কিছুর জবাবে আজ তামিম নিজেই কিছুটা রাগ ঝাড়লেন। সিডন্সকে করা প্রশ্নটি স্টু-পি-ড ছিল বলে মন্তব্য করেন।

মূলত বাংলাদেশের ব্যাটিং লাইনআপের টানা ব্যর্থতার কারণেই সিডন্সকে প্রশ্ন করা হয় সিনিয়রদের নিচের দিকে নামানোর ভাবনা আছে কীনা?

আর এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে টাইগার ব্যাটিং কোচ জানান তামিমকে চার নম্বরে খেলানো গেলে দারুণ হত। তবে সে ক্ষেত্রে ওপেনিংয়ে যোগ্য বিকল্প না থাকায় কোনো উপায় খুঁজে পাচ্ছেন না বলেও স্বীকার করেন।

কিন্তু আজ (৫ জুন) মোবাইল অপারেটর কোম্পানি রবির একটি অনুষ্ঠানে এমন কিছু নিয়ে বেশ বিরক্তিই প্রকাশ করেন তামিম। তার মতে সিডন্সকে করা প্রশ্নটাই ছিল অযৌক্তিক। এ ছাড়া নিজের ওপেনিং পজিশন ছাড়ারও কোনো কারণ দেখেন না বলে জানান।

টাইগার বাঁহাতি ব্যাটার এ প্রসঙ্গে বলেন, ‘আপনার কাছে কি মনে হয় আমি ওপেন করা বেটার নাকি চার নম্বরে? আমি জানিনা যে প্রশ্নটা করেছে তার মাথার মধ্যে কি আছে না আছে। আমার কোনো ধারণা নেই। প্রশ্নটা স্টু-পি-ড ছিল আমি মনে করি।’

‘আমি চারে ব্যাটিং করার কোনো কারণই দেখি না। আমার ক্রিকেট ক্যারিয়ারে গত সতেরো বছর ধরে আমি ওপেনিংয়ে নামছি এবং যথেষ্ট ভালোও করছি। সুতরাং, চার নম্বর পজিশনে খেলার কোনো কারণই নেই।’

উল্লেখ্য, টেস্ট ক্যারিয়ারে ১২৮ ইনিংস ব্যাট করা তামিম ১২৭ ইনিংসই নেমেছেন ওপেনার হিসেবে। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে একবার কেবল নেমেছেন ৫ নম্বরে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডের জয় ও পরাজয়ের মাঝে জো রুটের ব্যাট

Read Next

‘সাকিবের ক্রিকেট জ্ঞান বুঝতে রকেট সায়েন্স লাগে না’

Total
1
Share