মুশফিকের পরিবর্তে খেলবে রাব্বি, দেখতে মুখিয়ে সিডন্স

মুশফিকের পরিবর্তে খেলবে রাব্বি, দেখতে মুখিয়ে সিডন্স
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকায় ব্যাট হাতে ভালো করেও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে একাদশে জায়গা হয়নি ইয়াসির আলি রাব্বির। মূলত টিম কম্বিনেশনের কারণেই তার সুযোগ হয়নি। ওয়েস্ট ইন্ডিজ সফরে মুশফিকুর রহিম ছুটিতে, তাই আবারও সুযোগ পাচ্ছেন রাব্বি। ব্যাটিং কোচ জেমি সিডন্স মুখিয়ে আছেন কীভাবে তা কাজে লাগায় চট্টগ্রামের এই ব্যাটার তা দেখতে।

এমনিতে আড়াই বছর দলের সাথে ঘুরে গত বছর পাকিস্তানের বিপক্ষে অভিষেক রাব্বির। কিন্তু এ দফায়ও নিয়মিত সুযোগ পাচ্ছেন না। মূলত সাকিবের অবর্তমানেই মিলেছিল সুযোগ। দক্ষিণ আফ্রিকা সফরেরও টেস্ট সিরিজে সাকিব না থাকায় অনায়েসেই খেলানো গেছে।

সাকিব ফেরাতে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টেও পাননি সুযোগ। নাইম হাসান চোটে পড়ায় ঢাকা টেস্টে ফেরার পথ তৈরি হলেও বাড়তি বোলার ভাবনায় মোসাদ্দেকেই আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। ব্যাটিং অর্ডারে উপরের দিকেও আপাতত জায়গা ছিল না তার জন্য।

ইতোমধ্যে ৫ টেস্ট খেলা রাব্বি এবার সুযোগ পাচ্ছেন পবিত্র হজ্ব পালন করতে মুশফিক পুরো ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই ছুটি নিয়েছেন বলে।

আজ (৪ জুন) মিরপুরে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন ব্যাটিং কোচ সিডন্স। লঙ্কা সিরিজে দুর্দান্ত ফর্মে থাকা মুশফিককে মিস করবেন কিনা এমন প্রশ্নের সম্মুখীন হন। তার জবাবেই টেনে এনেছেন রাব্বিকে।

এ নিয়ে তার ভাষ্য, ‘কোনো সন্দেহ নেই, আমাদের কাজটা আরও কঠিন হবে তাকে (মুশফিক) ছাড়া। মুশফিকের জায়গায় হয়তো রাব্বি খেলবে। দক্ষিণ আফ্রিকায় এবং নিউজিল্যান্ডে টেস্ট ম্যাচে সে ভালোই খেলেছে। সে আরেকটি সুযোগ পাবে। সে কীভাবে সুযোগটা নেয়, দেখতে মুখিয়ে আছি আমি। সে ভালো ব্যাটার।’

এখনো পর্যন্ত ৫ টেস্টে প্রায় ২৫ গড়ে রাব্বি রান করেছেন ১৯৬। দক্ষিণ আফ্রিকা সফরে বিরুদ্ধ কন্ডিশনে পেয়েছেন ক্যারিয়ারের প্রথম ফিফটি। সর্বশেষ টেস্টে প্রোটিয়া মুল্লুকে আছে ৪৬ রানের ইনিংসও।

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রতিদ্বন্দ্বী বিজয়কে নিয়ে ভাবছেন না মুনিম

Read Next

ব্যাটারদের দাপটের পর নবির স্পিন ঘূর্ণি, জয়ে সিরিজ শুরু আফগানদের

Total
27
Share