আম্পায়ারদের জন্য বিশেষ প্রযুক্তি আনছে বিসিবি

আম্পায়ারদের জন্য বিশেষ প্রযুক্তি আনছে বিসিবি
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটি বেশ সমালোচিত ছিল। তবে বর্তমান মেয়াদে নতুন চেয়ারম্যানের অধীনে আসছে পরিবর্তন। যার ধারাবাহিকতায় এবার আম্পায়ারদের জন্য বিশেষ ট্রেনিং সেশনও চলছে। যা পরিচালিত হচ্ছে বেশ কয়েকজন বিদেশি বিশেষজ্ঞ প্রযুক্তিবিদ দ্বারা।

দেশের ঘরোয়া ক্রিকেটে আম্পায়ার বিতর্ক নিয়মিত ঘটনা। সে বিতর্ক কমাতে আম্পায়ার্স কমিটির নতুন চেয়ারম্যান ইফতেখার রহমান মিঠু বেশ সচেষ্ট। তার নানা উদ্যোগের মাঝে আজ (৪ জুন) শুরু হওয়া বিশেষ প্রযুক্তিজ্ঞান কার্যক্রম অন্যতম।

দুপুর ১ টার দিকে মিরপুরে আসেন ক্যাম্পবেল জেমিসন, ভিরাট মালহোত্রা সহ তিন সদস্যের প্রশিক্ষক দল। যাদের সবাই অতীতে কাজ করেছেন আইসিসির সাথে। বর্তমানে সম্পৃক্ত একটি ক্রীড়া প্রযুক্তি প্রতিষ্ঠানে। এই প্রতিষ্ঠান থেকেই যুক্ত হতে যাওয়া নতুন প্রযুক্তি সরঞ্জাম কিনবে বিসিবি।

Youtube Thumbnail 2022

মূলত দেশের ঘরোয়া টুর্নামেন্টগুলোতে সাম্প্রতিক সময়ে যুক্ত হওয়া ক্যামেরা ও লাইভ স্ট্রিমিং নিয়ে স্বচ্ছ ধারণা দিতেই তাদের আসা। আগামীকালও তারা কাজ করবেন। আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সেন্টার উইকেটেও নিজেদের কার্যক্রম পরিচালনা করেন।

এই প্রযুক্তির সুবাদে একই সাথে সব মাঠে পাঠানো যাবে ভিডিও। লাইভ স্ট্রিমিংয়ে এমন কিছু যোগ হলে মাঠের ক্রিকেট নিয়ে তৈরি হওয়া বিতর্কে আরও স্বচ্ছতা আসবে বলে মনে করে আম্পায়ার্স কমিটি। 

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের অধিনায়কত্বে মুমিনুলের লাভ দেখেন সিডন্স

Read Next

তামিমকে নিচে নামানো গেলে দারুণ হত বিশ্বাস সিডন্সের

Total
15
Share