অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন কাইল কোয়েটজার

অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন কাইল কোয়েটজার
Vinkmag ad

স্কটল্যান্ডের অধিনায়ক হিসাবে কাইল কোয়েটজারের অধ্যায় শেষ হচ্ছে। ৩৮ বছর বয়সী কোয়েটজার শুক্রবার ঘোষণা দিয়েছেন যে ওয়ার্ল্ড কাপ সুপার লিগ ডিভিশন দুই এ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ শেষে অধিনায়ক হিসাবে সরে দাড়াবেন তিনি।

স্কটল্যান্ডের হয়ে ৪৫ ওয়ানডে ও ৪১ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন তিনি। কোয়েটজারের ব্যাটেই আসে স্কটল্যান্ডের ইতিহাসের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি। ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ১৩৪ বলে ১৫৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

২০২১ সালে তার নেতৃত্বে স্কটল্যান্ড কোয়ালিফাইং রাউন্ড পার করে মূল পর্বে যায়। ২০২০ সালে তিনি আইসিসির দশক সেরা অ্যাসোসিয়েট ক্রিকেটার নির্বাচিত হন।

নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিতে যেয়ে কোয়েটজার বলেন, ‘দলকে বিভিন স্টেজে নেতৃত্ব দেওয়াটা দারুণ ব্যাপার। আমি এই অধ্যায়টা খুব খুশি হয়ে রোমন্থন করব। আমরা যেখানে এসেছি সেটা নিয়ে গর্বিত, এবং নতুন নেতৃত্বে দল কোথায় যায় সেটা দেখার জন্য উচ্ছ্বসিত।’

ক্রিকেট স্কটল্যান্ড এক বিবৃতি দিয়ে জানিয়েছে কাইল কোয়েটজারের উত্তরসূরি নির্ধারিত হবে জুলাইয়ে তাদের পরবর্তী সিরিজের আগে। নামিবিয়া ও নেপালের বিপক্ষে সেই সিরিজের আগে কোচ শেন বার্গার সিনিয়র ক্রিকেটার ও অন্তর্বর্তীকালীন হেড অব পারফরম্যান্স টবি বেইলির সঙ্গে আলাপ করে অধিনায়ক নির্বাচন করবেন।

৯৭ ডেস্ক

Read Previous

মিচেল-ব্লান্ডেল জুটিতে চালকের আসনে নিউজিল্যান্ড

Read Next

‘সাকিব ৭৫ হেলথকার্ড’: স্বাস্থ্য সেবার এক নতুন মাত্রা

Total
1
Share