মানবিক নাদালের প্রশংসায় শচীন, শাস্ত্রীরা

20220604 080327 1 scaled
Vinkmag ad

‘ফরাসি ওপেনের ফাইনালে রাফায়েল নাদাল’- এটাই হতে পারতো আজকের বড় শিরোনাম। কিন্তু ফাইনালে যেয়েও যে খুশি নন নাদাল, করেননি কোন উদযাপন। ম্যাচের দ্বিতীয় সেটে পায়ে চোট পেয়ে কোর্টে লুটি পড়েন আলেকজান্ডার জভেরেভ। ছুটে আসেন নাদালও। হুইলচেয়ারে করে ছাড়েন কোর্ট। পরে ক্রাচে ভর দিয়ে জভেরেভ ফিরে এসে নাদালকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেছেন। আর তাতেই রাফার প্রশংসা ক্রিকেটাঙ্গনেও।

ফিলিপ শাত্রিয়েরের সেমি-ফাইনালে প্রথম সেট রাফায়েল নাদাল ৭-৬ (১০-৮) এ জেতার পর দ্বিতীয় সেটে যখন ৬-৬ সমত তখনই পায়ে ভয়ঙ্করভাবে চোট পান জভেরেভ। শুয়ে পড়ে চিৎকার করে উঠলেন আলেক্সান্ডার জভেরেভ। যতক্ষণ ক্লে কোর্টে জভেরেভের চিকিৎসা চলছিল ততক্ষণ তার পাশেই দাঁড়িয়েছিলেন রাফা। পরে হুইলচেয়ারে করে কোর্ট ছাড়েন। তখন তাঁকে পিঠ চাপড়ে সান্ত্বনা দেন রাফা।

ডাক্তাররা প্রাথমিক চিকিৎসা দিলেও আর তিনি খেলায় ফেরার মতো অবস্থায় ছিলেন না। কিছুক্ষণ পর ক্রাচে ভর দিয়ে জভেরেভ মাঠে ঢোকেন। ফের ছুটে আসেন নাদাল। তাঁকে জড়িয়ে ধরে চোখের জল ফেলেছেন জভেরেভ। আর খেলা কোর্টে না গড়ায় ফাইনালে উঠে যান স্প্যানিশ তারকা। ফাইনালে উঠেও কোন উদযাপনে মাতেননি নাদাল। এভাবে হয়তো ফাইনালে উঠতে চাননি তিনিও।

তবে ‘কিং অফ ক্লে’ পেয়ে যাচ্ছেন প্রশংসার ফুলঝুরি। ক্রিকেট মাঠের তারকারা তাঁর এমন মানবিক মনোভাবে হয়েছেন মুগ্ধ। ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার, রবি শাস্ত্রীর সঙ্গে ক্রিকেট সংশ্লিষ্টরা টুইট করেছেন,

 

ক্লে-কোর্টে ফর্মে থাকা নাদালকে সামলানোর থেকে ভয়ঙ্কর দুঃস্বপ্ন আর কিছু হয় না। কারণ তিনি যে ‘কিং অফ ক্লে’! ১৪বার রোলাঁ গারোর ফাইনালে তিনি। আরও একটা ট্রফি জয়ের হাতছানি।

৯৭ ডেস্ক

Read Previous

দেশ ছাড়ার আগে ‘এক্সাইটেড’ জয়, করলেন অধিনায়কের প্রশংসা

Read Next

মিচেল-ব্লান্ডেল জুটিতে চালকের আসনে নিউজিল্যান্ড

Total
1
Share