ওয়েস্ট ইন্ডিজ সফরে নেতৃত্ব পাওয়া সাকিব অনিশ্চিত জিম্বাবুয়ে সফরে

সাকিবের ৫, শ্রীলঙ্কার ৫০৬
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বাংলাদেশ জাতীয় দলের টেস্ট কাপ্তানের ভূমিকায় নামবেন সাকিব আল হাসান। তৃতীয় মেয়াদে সাদা পোশাকে টাইগারদের নেতৃত্ব দিতে যাওয়া সাকিবকে অবশ্য জিম্বাবুয়ে সিরিজে নাও পাওয়া যেতে পারে।

দুই টেস্ট ও সমান তিনটি করে ওয়ানডে,-টি-টোয়েন্টি খেলতে চলতি মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। এ দফায় সাকিবের টেস্ট অধিনায়কত্বের শুরুটাও সেখান থেকে। তবে পরের সিরিজেই তাকে পাওয়া নিয়ে আছে অনিশ্চয়তা। যদিও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন জিম্বাবুয়ের পর ভবিষ্যতে কোনো সিরিজ নিয়ে আপাতত শঙ্কা নেই।

সাকিব এমনিতে টেস্টে অনিয়মিত ছিলেন গত দুই বছর। সে ক্ষেত্রে এমন কাউকে নেতৃত্ব ভার দেওয়ার আগে অনেক কিছুই খোলাসা করা প্রয়োজন ছিল। বিশেষ করে তাকে নিয়মিত পাওয়া যাবে কীনা?

এমন প্রশ্নের উত্তর দিতে গিয়েই আজ (২ জুন) মিরপুরে বোর্ড সভা শেষে নাজমুল হাসান পাপন বলেন,

‘আমার সাথে যা কথা হয়েছে। আমার সাথে না শুধু অনেকের সাথে কথা হয়েছে। আমি যতটুক জানতে পেরেছি, সে খেলবে (নিয়মিত)। ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজের পর জিম্বাবুয়ের সাথে খেলা আছে। এখন সেখানে সাকিব অনিশ্চিত। তবে কতদিন সাকিব অধিনায়ক থাকবে সেটা বলা মুশকিল।’

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফিরেই জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। জুলাই-আগস্টের এই সফরে এখনো পর্যন্ত সম্ভাব্য সূচি অনুসারে দুইটি টেস্ট ও সমান তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলার কথা।

৯৭ প্রতিবেদক

Read Previous

খরচ কমাতে বিদেশ সফরে বহর ছোট করছে বিসিবি

Read Next

লর্ডস টেস্টের প্রথম দিনেই পড়ল ১৭ উইকেট!

Total
1
Share