তাসকিন যেদিন নিজেকে গুনবেন না সেদিন সব শেষ হবে

তাসকিন যেদিন নিজেকে গুনবেন না সেদিন সব শেষ হবে
Vinkmag ad

তাসকিন আহমেদ খারাপ সময়কে পেছনে ফেলে নিজেকে ভেঙে নতুন করে গড়েছেন। একটা সময় কেবল সীমিত ওভারের ক্রিকেটের জন্য বিবেচিত হওয়া এই পেসার এখন জাতীয় দলে তিন ফরম্যাটেই অপরিহার্য। ফিরে আসার যাত্রায় তার ভাবনা ছিল ভিন্ন।

তার মতে বাইরের লোক যাই বলুক নিজে যেদিন নিজেকে গুনবেন না সেদিনই কেবল সব শেষ হবে।

দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে ফিরেছেন কাঁধের চোট নিয়ে। খেলতে পারেননি ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে। থাকছেন না ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াডে।

পুনর্বাসন প্রক্রিয়া শেষে আজ (১ জুন) হাতে নিয়েছেন বলও। মিরপুর ইনডোরে করেছেন ৮ ওভার বোলিংও। শুরুতে ছোট ছোট রান আপ, আস্তে আস্তে সেটা বাড়াবেন। ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের আগেই পুরো ফিট হওয়ার সম্ভাবনা।

আজ অনুশীলন শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন তাসকিন। সেখানেই এক প্রশ্নের জবাবে জানান এক সময় কেউ টেস্ট ক্রিকেটার হিসেবে বিবেচনা না করলেও নিজের বিশ্বাস ঠিকই ছিল।

এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘টেস্ট ক্রিকেট অনেক বিশেষ ফরম্যাট, সবচেয়ে কঠিনও। আর সবাই গোনায় না ধরলেও যে দিন নিজেই নিজেকে গোনায় ধরা বন্ধ করব সে দিন সব শেষ হয়ে যাবে। সব কিছু লজিক দিয়ে হয় না। নিজের আত্মবিশ্বাস থাকলে অনেক কিছুই সম্ভব হয়ে যায়। যদি আল্লাহর রহমত থাকে আর চেষ্টা থাকে।’

তাসকিনের বিশ্বাস একদিন বাংলাদেশের পেসাররাই ম্যাচ জেতাবে, ‘তো এমনই! এক সময় বাংলাদেশের পেস বোলাররাও ম্যাচ জেতাবে, এগুলো স্বপ্ন দেখি ঘরে বসে। কিন্তু চেষ্টা করছি এবং কঠোর পরিশ্রম করেছি। শুনলে হয়ত অনেকের হাসিও লাগতে পারে কিন্তু একদিন এটা সত্যি হবে ইন শা আল্লাহ।’

আজকের অনুশীলন নিয়ে তিনি যোগ করেন, ‘অনেক দিন পরে বোলিং শুরু করতে পেরেছি এতেই অনেক খুশি। মা শা আল্লাহ, আজকে অনেক দিন পর ৮ ওভার বোলিং করলাম।

‘রিহ্যাব করাটা একা একা অনেক বিরক্তির এবং এটা অনেক কষ্টের যে এক জন প্লেয়ার হিসেবে বাইরে বসে খেলা দেখা কিন্তু আল্লাহর রহমতে আজকে বোলিং করতে পেরে ভালই লাগছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্ট র‍্যাংকিংয়ে রেকর্ড গড়লেন লিটন দাস

Read Next

ভালো ছেলে মুস্তাফিজকে সম্মান করেন তাসকিন

Total
3
Share