হোপের সেঞ্চুরিতে নেদারল্যান্ডসকে সহজেই হারাল ওয়েস্ট ইন্ডিজ

হোপের সেঞ্চুরিতে নেদারল্যান্ডসকে সহজেই হারাল ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

অ্যামস্টেলভিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজের ১ম ওয়ানডেতে হার দিয়ে শুরু করেছে স্বাগতিক নেদারল্যান্ডস। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে জিতেছে ৭ উইকেটের বড় ব্যবধানে, সেটিও ১১ বল হাতে রেখে।

টসে জিতে আগে নেদারল্যান্ডসকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টিতে ম্যাচ নেমে আসে ৪৫ ওভারে।

৪৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪০ রান স্কোরবোর্ডে জমা করে স্বাগতিকরা। দলের পক্ষে ওপেনার বিক্রমজিত সিং ৪৭, ম্যাক্স ও’দাউদ ৩৯ রান করে শুরুটা খারাপ করেননি।

মাঝে ব্যাটাররা শুরু পেয়েও তা চালিয়ে যেতে পারেননি। ছয়ে নামা তেজা নিদামানুরু অপরাজিত ফিফটি করলে নেদারল্যান্ডস ২৪০ অব্দি যেতে পারে। ৫১ বলে ৩ চার ও ২ ছক্কায় ৫৮ রান করে অপরাজিত থাকেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২ টি করে উইকেট পান কাইল মায়ের্স ও আকিল হোসেন। ১ টি করে শিকার আলঝারি জোসেফ, অ্যান্ডারসন ফিলিপ ও হেইডেন ওয়ালশ জুনিয়রের।

জবাব দিতে নেমে ওপেনিং জুটিতেই ১২০ রান তুলে ফেলেন শাই হোপ ও শামার ব্রুকস। ৬৭ বলে ৩ চার ও ২ ছয়ে ব্রুকস ফিরলেও শেষ অব্দি টিকে ছিলেন শাই হোপ।

মাঝে এনক্রুমাহ বোনার শুন্য হাতে ও অধিনায়ক নিকোলাস পুরান ৭ রান করে আউট হলেও ব্রেন্ডন কিংকে নিয়ে স্বাচ্ছন্দ্যেই লক্ষ্য পার করেন হোপ।

১৩০ বলে ১২ চার ও ২ ছক্কায় ১১৯ রান করে অপরাজিত থাকেন শাই হোপ। ৫১ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৮ রান করে অপরাজিত থাকেন ব্রেন্ডন কিং।

১১ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত হয় সফরকারীদের, ম্যাচসেরা হন নিজের ১১ তম ওয়ানডে সেঞ্চুরি করা শাই হোপ।

সংক্ষিপ্ত স্কোরঃ

নেদারল্যান্ডস ২৪০/৭ (৪৫), বিক্রমজিত ৪৭, ম্যাক্স ৩৯, মুসা ১৩, লিড ১৭, স্কট ১৩, নিদামানুরু ৫৮*, সিলার ১৪, বিক ১১, রায়ান ২*; জোসেফ ৯-০-৩৬-১, ফিলিপ ৯-০-৬৬-১, মায়ের্স ৯-১-৫০-২, আকিল ৯-০-২৯-২, হেইডেন ৯-০-৪৭-১

ওয়েস্ট ইন্ডিজ ২৪৯/৩ (৪৩.১), হোপ ১১৯*, ব্রুকস ৬০, বোনার ০, পুরান ৭, কিং ৫৮*; বিক ৮-১-৪৯-২, আরিয়ান ৮-০-৪৬-১

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে জয়ী (ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে)

ম্যাচসেরাঃ শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ)।

৯৭ ডেস্ক

Read Previous

দায়িত্ব নেওয়ার পাঁচ মাসের মধ্যেই সরে দাঁড়ালেন রামনারেশ সারওয়ান

Read Next

টেস্ট র‍্যাংকিংয়ে রেকর্ড গড়লেন লিটন দাস

Total
1
Share