দায়িত্ব নেওয়ার পাঁচ মাসের মধ্যেই সরে দাঁড়ালেন রামনারেশ সারওয়ান

b82a8273 2ecc 479f aa5d e3957a1a987c.original
Vinkmag ad

দায়িত্ব নেওয়ার পাঁচ মাসের মধ্যেই ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক পদ ত্যাগ করলেন রামনারেশ সারওয়ান। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) অফিসিয়ালি জানিয়েছে, ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দল ও জুনিয়র দলের নির্বাচকের দায়িত্ব ছাড়লেন সারওয়ান।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে,

‘রামনারেশ সারওয়ান ব্যক্তিগত কারণে নেওয়া পদত্যাগের সিদ্ধান্ত ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) মেনে নিয়েছে। ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল ও যুবা দল নির্বাচন প্যানেলের নির্বাচক হিসেবে চলতি বছরের ৬ ই জানুয়ারী নিযুক্ত করা হয়েছিল সারওয়ানকে, তবে এর মধ্যেই সিডব্লিউআইকে জানিয়েছেন যে তিনি আর এই ভূমিকা চালিয়ে যেতে পারবেন না।’

প্রায় এক দশকেরও বেশি সময় ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে খেলেছেন সারওয়ান। দেশের হয়ে ৮১ টি টেস্ট ম্যাচ, ১৮১ টি ওয়ানডে এবং ১৮ টি টি-টোয়েন্টি খেলা রামনারেশ সারওয়ান জাতীয় দল এবং জুনিয়র দলের নির্বাচক হিসেবে দায়িত্ব পান গত জানুয়ারিতে। ডেসমন্ড হেইনস এবং রবার্ট হেইনসের অধীনে কাজ করার কথা ছিল প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক রামনারেশ সারওয়ানের।

২০২২ এবং ২০২৪ সালে আইসিসির দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৩ সালের ক্রিকেট বিশ্বকাপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য দল নির্বাচন করতে তাঁকে দায়িত্ব দেয় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দায়িত্ব গ্রহণের পাঁচ মাসের মধ্যেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন সারওয়ান।

সিডব্লিউআই ডিরেক্টর অফ ক্রিকেট জিমি অ্যাডামস রামনারেশকে তাঁর অবদানের জন্য ধন্যবাদ জানিয়েছেন,

‘খেলায় তাঁর অভিজ্ঞতার গভীরতার পরিপ্রেক্ষিতে, আমরা হতাশ যে রামনারেশ নির্বাচকের ভূমিকা চালিয়ে যেতে পারছেন না, তবে আমরা তাঁর পদত্যাগের কারণ সম্পূর্ণরূপে বুঝতে পেরেছি এবং গ্রহণ করি। দায়িত্বে থাকাকালীন সময়ে তাঁর অবদানের জন্য আমরা কৃতজ্ঞ এবং আশা করি যে ভবিষ্যতে সে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে অবদান রাখতে সক্ষম হবে।’

৯৭ ডেস্ক

Read Previous

নেদারল্যান্ডস সফরের জন্য ইংল্যান্ডের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

Read Next

হোপের সেঞ্চুরিতে নেদারল্যান্ডসকে সহজেই হারাল ওয়েস্ট ইন্ডিজ

Total
22
Share