সিডন্স যখন আফতাব-রাসেলদের এবেলা ওবেলার কোচ

সিডন্স যখন আফতাব-রাসেলদের এবেলা-ওবেলার কোচ
Vinkmag ad

শ্রীলঙ্কা সিরিজ শেষে মিরপুরে নেই জাতীয় দলের কোনো ক্যাম্প। তবে ব্যস্ততা যেন বেড়েছে। একদিকে রঙ্গনা হেরাথের অধীনে বিশেষ স্পিন বোলিং ক্যাম্প, অন্যদিকে সাবেক ক্রিকেটারদের নিয়ে লেভেল-২ কোচিং কার্যক্রম। লেভেল-২ কোচিং প্রোগ্রামে আবার ক্লাস নিচ্ছেন হেরাথের সাথে জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সও।

লেভেল-২ কোচিং করতে আসা সাবেক ক্রিকেটারদের বেশিরভাগই আবার খেলোয়াড়ি জীবনে সিডন্সের শিষ্য। আফতাব আহমেদ, সৈয়দ রাসেল, ডলার মাহমুদ, নাজমুল হোসেন, তুষার ইমরানরা সরাসরি শিষ্য ছিলেন সিডন্সের।

২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের কোচ ছিলেন এই অস্ট্রেলিয়ান। তখন জাতীয় দলের খেলতেন আফতাব, রাসেলরা। সময়ের বিবর্তনে খেলোয়াড়ি জীবন শেষে এসেছেন কোচিং পেশায়। এবার কোচ হিসেবে তাদের ক্লাস নিচ্ছেন সিডন্স।

মিরপুরে চলমান লেভেল-২ কোচিং প্রোগ্রামে বিশেষ ক্লাস নিচ্ছেন সিডন্স, হেরাথরা। হেরাথ কোচিং প্রোগ্রাম ছাড়াও ৪ দিনের বিশেষ স্পিন ক্যাম্পও পরিচালনা করছেন।

ব্যাটিং কোচ সিডন্স দলের সাথে ওয়েস্ট ইন্ডিজ যাবেন তবে হেরাথ ছুটি নিয়েছেন এই সফর থেকে। স্পিন বোলিং ক্যাম্প শেষে তিনি ব্যক্তিগত কাজে অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়াল দিবেন।

এমন অভিজ্ঞ কোচদের কাজে লাগাতে পেরে উচ্ছ্বসিত বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

আজ (৩০ মে) সংবাদ মাধ্যমের সাথে আলাপে বলেন, ‘এটা আগেই পরিকল্পনা ছিল। হেরাথ ওয়েস্ট ইন্ডিজে যেতে পারছে না তার একটা ব্যক্তিগত কাজের জন্য। ওকে অস্ট্রেলিয়া যেতে হবে, সেখানে থাকতে হবে। ইমিগ্রেশনের একটা ব্যাপার আছে। ওয়েস্ট ইন্ডিজ যেতে পারছে না বলে বলেছে আমি এখানে কিছু দিন সময় দিব। এই সময়টা আমরা কাজে লাগাতে চাচ্ছিলাম।’

‘খুব সংক্ষিপ্ত সময়ের মধ্যে স্পিন ক্যাম্পের ব্যবস্থা করা। সেটা তাকে দিয়েই করেছি। সিডন্সও এভেইলেবল ছিল। ও এখান থেকে সরাসরি ইংল্যান্ড হয়ে ওয়েস্ট ইন্ডিজ যাবে। আগেই পরিকল্পনা ছিল তাদের দিয়ে কাজ করানোর জন্য।’

‘উপকার তো অবশ্যই হবে। সবচেয়ে বড় সমস্যা এমন প্রোগ্রামের শিডিউল বের করা। জাতীয় দলের একটার পর একটা সিরিজ আছে। সময় বের করা খুব কঠিন। আমরা তো চাই যারা আছে কোচরা তারা স্থানীয় খেলোয়াড়-কোচদের নিয়ে কাজ করুক। সময় বের করা কঠিন হয়ে যায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অধিনায়কত্ব ইস্যুতে মুমিনুলের কাছেই সিদ্ধান্ত চায় বিসিবি

Read Next

১৫ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করল নিউজিল্যান্ড

Total
1
Share