অধিনায়কত্ব ইস্যুতে মুমিনুলের কাছেই সিদ্ধান্ত চায় বিসিবি

মুমিনুল ছাড়া কোন অপশন দেখছেন না সাকিব
Vinkmag ad

ব্যাট হাতে বিবর্ণ মুমিনুল হক অধিনায়কত্বের চাপে ভুগছেন কীনা উঠছে সে প্রশ্ন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতিও এ নিয়ে মুমিনুলের সাথে বিস্তর বৈঠকের অপেক্ষায়। তবে সিদ্ধান্তটা টাইগার টেস্ট কাপ্তানের কাছ থেকেই আসুক চায় দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

টানা ফর্মহীনতায় থাকা মুমিনুলকে ঘিরে জোর সমালোচনা শুরু হয়েছে শ্রীলঙ্কা সিরিজের পর। দুই ম্যাচ টেস্ট সিরিজে দল হেরেছে ১-০ ব্যবধানে। ব্যাট হাতে অধিনায়ক করতে পেরেছেন সাকূল্যে ১১ রান।

ঢাকা টেস্টে হারের পরই তার সাথে অল্প সময়ের আলাপ সারেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেদিনই তিনি সাংবাদিকদের জানান মুমিনুলের সাথে অধিনায়কত্ব ইস্যুতে বিস্তর আলাপ সারবেন দুই-একদিনের মধ্যে।

তবে ৩ দিন পেরিয়ে গেলেও জানা যায় মুমিনুল-পাপনের বৈঠক হয়নি। বর্তমানে দেশের বাইরে আছেন বিসিবি বস। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলছেন পাপন দেশে ফিরলেই হতে পারে কাঙ্খিত আলোচনা।

আজ (৩০ মে) মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‘এটা সভাপতি সাহেব কিছু দিন আগে পরিস্কার করেছেন। মুমিনুলের সাথে শুধু আমরাই না, সভাপতি সাহেবও বসবেন। উনি বসেছিলেন, তার সাথে কথা হয়েছে (ম্যাচের দিন)। তার সাথে হয়ত আরেকটু কথা বলা বাকি আছে। উনি দেশের বাইরে বলে এই সময়ে সম্ভব হচ্ছে না। আসার পর বসবেন।’

অধিনায়কত্ব ব্যাটার মুমিনুলের জন্য বাড়তি চাপ মানছেন জালাল ইউনুসও। আর সে ক্ষেত্রে সিদ্ধান্তটা মুমিনুলের কাছ থেকে আসাকেই ভালো মানছেন তিনি।

‘আমার মনে হয়, হ্যাঁ অধিনায়কত্ব একটা বাড়তি চাপ। অধিনায়ক হয়ে যখন রান করতে পারছে না তখন কারও পরামর্শ চাইতে হয়ত ইতস্তত বোধ করছে। একটা হীনমন্যতা থাকতে পারে। তখন চাপটা বেশি হয়ে যাচ্ছে। এর প্রভাব পড়তে পারে। কোনটা হলে ভালো হয় সে সিদ্ধান্ত নিলে ভালো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

খারাপ সময় থেকে বেরোতে মূলেই ফিরে যাচ্ছেন মুমিনুল

Read Next

সিডন্স যখন আফতাব-রাসেলদের এবেলা ওবেলার কোচ

Total
1
Share