সাকিব-তাইজুলদের বিকল্প খোঁজার মিশন, প্রথম দিন যেমন গেলো হেরাথের

সাকিব-তাইজুলদের বিকল্প খোঁজার মিশন, প্রথম দিন যেমন গেলো হেরাথের
Vinkmag ad

সারাদেশ থেকে বিভিন্ন মাধ্যমে বাছাইকৃত ৩২ জন স্পিনার নিয়ে মিরপুরে আজ (২৯ মে) থেকে শুরু হয়েছে ৪ দিনের স্পিন ক্যাম্প। বিশেষ এই ক্যাম্পের প্রধান হিসেবে আছেন জাতীয় দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। লঙ্কান এই কিংবদন্তী বলছেন প্রথম দিনেই বিশেষ কেউ নজরে পড়েনি। তবে ক্যাম্প থেকে ভালো বিকল্প স্পিনার নিয়ে তারা কাজ চালিয়ে যাচ্ছেন।

ঢাকা প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল), বয়সভিত্তিক দল সহ বিভিন্ন একাডেমিতে নজর কাড়া স্পিনাররা সুযোগ পেয়েছেন এই ক্যাম্পে।

সকাল সাড়ে ৮ টা থেকে ক্যাম্পের কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। যদিও কিছুটা দেরি করেই মিরপুর একাডেমি মাঠে হেরাথের বিশেষ ক্যাম্পের যাত্রা শুরু হয়। হেরাথের সাথে এই প্রোগ্রামে কাজ করছেন স্থানীয় কয়েকজন কোচও।

বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে আলাদা আলাদা কোচের অধীনে কাজ শুরু করে স্পিনাররা। যেখানে গত যুব বিশ্বকাপ জয়ী দলের রাকিবুল হাসান, হাসান মুরাদ ছাড়াও আছেন ঘরোয়া ক্রিকেটে আলো ছড়ানো তানভীর ইসলাম, নাহিদুল ইসলাম, রিশাদ হোসেন।

এর বাইরে জাতীয় দলের জার্সি গায়ে দেওয়া জুবায়ের হোসেন লিখন, নাজমুল ইসলাম অপুকেও রাখা হয় এই ক্যাম্পে।

তবে একদমই অপরিচিত কয়েকজন স্পিনার সুযোগ পেয়েছেন। উদাহরণ হিসেবে বললে অমিত মল্লিক, মুজাক্কির আবু হাসিম, আরিফুল জনি, তুষার মিয়া, এহতাসুম মাহমুদের নাম বলতে হয়।

যাদের বেশিরভাগই তরুণ, আর ডাক পেয়েছেন কোচ কিংবা সংশ্লিষ্ট কারও সুপারিশে। মূলত এদের মধ্য থেকে প্রতিভা খুঁজে বের করাই এই প্রোগ্রামের লক্ষ্য।

প্রথম দিন শেষে সাংবাদিকদের সাথে আলাপে হেরাথ অবশ্য বলছেন এখনই পাওয়া কাউকে নিয়ে বলা মুশকিল। ক্যাম্পের বাকি সময়ে কাজ করার পাশাপাশি সেরাদের খুঁজে বের করার ব্যাপারেও আশাবাদী তিনি।

এই লঙ্কান কিংবদন্তী জানান, ‘মূল উদ্দেশ্য ছিল সম্ভাবনাময় স্পিনারদের চিহ্নিত করা। একই সাথে কোচদের (স্থানীয়) মধ্যে যোগাযোগ স্থাপন। আমাদের ভালো একটা সেশন কেটেছে। আরও কয়েকদিন সময় আছে হাতে, আশা করছি সব স্পিনারকে দেখার সুযোগ থাকছে। আগামী কিছুদিন আমরা কাজ করতে পারবো।’

‘না এখনো পর্যন্ত না (বিশেষ কেউ নজরে আসা)। আমরা চেষ্টা করছি তাদের প্রোফাইল এবং ভিডিও দেখার জন্য। আশা করছি আমরা সম্ভাবনাময় স্পিনারদে খুঁজে পাবো। সবাই বেশ ভালো, আশা করছি আমরা কিছু ভালো বিকল্প খুঁজে পাবো আগামী কয়েকদিনে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএলে ফিরল ক্লোজিং অনুষ্ঠান; গুজরাটের প্রথম নাকি রাজস্থানের দ্বিতীয়?

Read Next

হেরাথের বিশেষ ক্লাসে রাকিবুল-মুরাদরা যা শিখছেন

Total
11
Share