আইপিএলে ফিরল ক্লোজিং অনুষ্ঠান; গুজরাটের প্রথম নাকি রাজস্থানের দ্বিতীয়?

আইপিএলে ফিরল ক্লোজিং অনুষ্ঠান; গুজরাটের প্রথম নাকি রাজস্থানের দ্বিতীয়?
Vinkmag ad

অবশেষে প্রতীক্ষার অবসান! আজ আইপিএলের ১৫ তম সংস্করণের মেগা ফাইনাল। কয়েক ঘণ্টার মধ্যেই মাঠে গড়াচ্ছে বল। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হাই-ভোল্টেজ ম্যাচে মুখোমুখি গুজরাট টাইটান্স এবং রাজস্থান রয়্যালস। দু’বছর পর আইপিএলে ফিরছে ক্লোজিং অনুষ্ঠান। থাকছে রণবীর সিংয়ের পারফরম্যান্স, এ আর রহমানের গান।

অভিষেকেই চমকে দেওয়া গুজরাট ফাইনালে নিতে চায় হোম অ্যাডভান্টেজ। আগের দুই হারের বদলা নিতে ফাইনালের মঞ্চে রাজস্থান। আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে এক লক্ষ ২৫ হাজার দর্শকদের উপস্থিতিতে আয়োজিত হবে ২০২২ আইপিএলের মেগা ফাইনাল। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

তার আগে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে হবে বর্ণাঢ্য সমাপ্তি অনুষ্ঠান। বেশ বড় করেই এই অনুষ্ঠান হওয়ার কথা। ৫০ মিনিটের সমাপ্তি অনুষ্ঠানে বলিউড তারকা রণবীর সিং, গায়ক এবং সুরকার এ আর রহমান, নীতি মোহন এবং উর্বষী রাউতেলা থেকে শুরু করে অনেক বলিউড তারকারা পারফর্ম করবেন। আইপিএলের ১৫ বছর পূর্তি উদযাপিত হবে, সঙ্গে ভারতীয় ক্রিকেটের সাত দশকের যাত্রা তুলে ধরা হবে এই অনুষ্ঠানে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উপস্থিত থাকবেন আজকের আইপিএল ফাইনালে। বিশেষ অতিথি হিসেবে বিভিন্ন দেশের বোর্ড কর্তা, ক্রীড়া জগত, রাজনীতি ব্যক্তিত্বসহ অনেকেই উপস্থিত থাকবেন।

২০০৮ সালের পর এই প্রথম আইপিএল জয়ের হাতছানি রাজস্থান রয়্যালসের সামনে। প্রয়াত কিংবদন্তী শেন ওয়ার্নের হাত ধরে প্রথম আইপিএল ট্রফি জিতেছিল রয়্যালসরা। মাঝে ১৪ বছরের ব্যবধান। এবার ফাইনালে স্যাঞ্জু স্যামসনের রাজস্থান। একদিকে গুজরাটের বিরুদ্ধে প্রতিশোধের ম্যাচ, পাশাপাশি দ্বিতীয়বার ট্রফি জয়ের হাতছানি।

আর প্রথমবার আইপিএলে এসেই কাপ জিতে অনন্য রেকর্ড গড়ার সুযোগ গুজরাট টাইটান্সের। আসরের শুরু থেকেই সবথেকে ভালো, ধারাবাহিকভাবে ক্রিকেট খেলেছে হার্দিক পান্ডিয়ার দল। টেবিল টপার হওয়ার পাশাপাশি প্লে অফে এক সুযোগেই পাকা করেছে ফাইনালের টিকিট। এবার আর একটি ম্যাচ। সব মিলিয়ে ঘরের মাঠে সমর্থকদের ট্রফি উপহার দেওয়াই লক্ষ্য গুজরাট টাইটান্সের।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ:

যশস্বী জয়সওয়াল, জস বাটলার, স্যাঞ্জু স্যামসন (অধিনায়ক), দেবদূত পাডিকাল, শিমরন হেটমায়ার, রিয়ান পরাগ, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, ওবেদ ম্যাককয়, ট্রেন্ট বোল্ট এবং প্রসিধ কৃষ্ণা।

গুজরাট টাইটান্সের সম্ভাব্য একাদশ:

ঋদ্ধিমান সাহা, শুভমান গিল, ম্যাথু ওয়েড, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রাশিদ খান, সাই কিশোর, যশ দয়াল, আলজারি জোশেফ এবং মোহাম্মদ শামি।

৯৭ ডেস্ক

Read Previous

‘এশিয়া কাপ ২০২২’ সংযুক্ত আরব-আমিরাতে?

Read Next

সাকিব-তাইজুলদের বিকল্প খোঁজার মিশন, প্রথম দিন যেমন গেলো হেরাথের

Total
1
Share