রোমাঞ্চকর ফাইনালে ভেলোসিটিকে হারাল সুপারনোভাস

rabbithole thumbnail 17
Vinkmag ad

দিয়ান্দ্রা ডটিনের অলরাউন্ড নৈপুণ্যে নারীদের আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে সুপারনোভাস। টানটান উত্তেজনাপূর্ণ ফাইনালে ভেলোসিটিকে তারা হারায় ৪ রানের ব্যবধানে। বিফলে যায় লরা উলভার্টের লড়াকু ইনিংস।

পুনেতে শিরোপা নির্ধারণী মঞ্চে প্রথমে ব্যাটিং পেয়ে ডটিনের অর্ধশতক ও ক্যাপ্টেন হারমানপ্রীত কৌরের চমৎকার ব্যাটিংয়ে ৭ উইকেটে ১৬৫ রান করে সুপারনোভাস। ৪৪ বলে ১ চার ও ৪ ছয়ে সর্বোচ্চ ৬২ রান আসে ডটিনের ব্যাট থেকে। হারমানপ্রীত ৪৩ ও প্রিয়া পুনিয়া ২৮ রান করেন।

ভেলোসিটির পক্ষে কেট ক্রস, দীপ্তি শর্মা ও সিমরান বাহাদুর ২টি করে উইকেট পান।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে উইকেট হারাতে থাকে ভেলোসিটি। একপ্রান্ত আগলে ধরে রাখেন উলভার্ট। ১১৭ রানে ৮ উইকেট হারিয়ে যখন শোচনীয় পরাজয়ের সম্মুখীন হচ্ছিল ভেলোসিটি, তখনই ভলভার্টের পাশে এসে দাড়ান সিমরান।

দাপুটে জুটিতে দলকে প্রায় এনে দিচ্ছিলেন এ দুইজন। তবে শেষদিকে তাদের লড়াই সফল হয়নি। ৮ উইকেটে ১৬১ রানে থামতে বাধ্য হয় ভেলোসিটি। ৪০ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬৫ রানে অপরাজিত থাকেন উলভার্ট। ১০ বলে ২০ রানে নট আউট থাকেন সিমরান।

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দারুণ মুন্সিয়ানা দেখান ডটিন। ২ উইকেট নেন তিনি। এছাড়া অ্যালানা কিং ৩টি ও সোফি ইকলস্টোন ২ উইকেট পান।

ম্যাচ সেরা ও টুর্নামেন্ট সেরা উভয়ই হন দিয়ান্দ্রা ডটিন।

সংক্ষিপ্ত স্কোরঃ

সুপারনোভাসঃ ১৬৫/৭ (২০), ডটিন ৬২, পুনিয়া ২৮, হারমানপ্রীত ৪৩, পুজা ৫, ইকলস্টোন ২, লুস ৩, হারলিন ৭, অ্যালানা ৬*; ক্রস ৪-০-২৯-২, দীপ্তি ৪-০-২০-২, খাকা ৪-০-২৭-১, সিমরান ৪-০-৩০-২

ভেলোসিটিঃ ১৬১/৮ (২০), শেফালি ১৫, স্বস্তিকা ১৩, নাভগিরে ০, চ্যান্থাম ৬, উলভার্ট ৬৫*, দীপ্তি ২, স্নেহ ১৫, রাধা ০, ক্রস ১৩, সিমরান ২০*; ইকলস্টোন ৪-০-২৮-২, ডটিন ৪-১-২৮-২, পুজা ৩-০-৩২-১, অ্যালানা ৪-০-৩২-৩

ফলাফলঃ সুপারনোভাস ৪ রানে জয়ী

ম্যাচ সেরা ও টুর্নামেন্ট সেরাঃ দিয়ান্দ্রা ডটিন (সুপারনোভাস)।

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিক-সাকিবদের সতীর্থ যখন টাইগারদের স্পিন কোচ হওয়ার স্বপ্ন দেখেন

Read Next

রিয়াল মাদ্রিদের উন্মাদনা ছড়িয়ে পড়েছে ক্রিকেটাঙ্গনে

Total
1
Share