সুজনের চোখে এমন লিটন ‘আউটস্ট্যান্ডিং’

সাফল্যের রহস্য নিজের ভেতরেই রাখতে চান লিটন
Vinkmag ad

আন্তর্জাতিক ক্রিকেটে লিটন দাস পার করছেন দারুণ এক সময়। ৩ ফরম্যাট মিলে চলতি বছর এখনো অবধি সর্বোচ্চ রান সংগ্রাহক। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন দারুণ ছন্দে। জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলছেন এমনকিছু ইতিবাচক ব্যাপার। তার ধারাবাহিকতা দলের কাজ সহজ করে দেয়।

চলতি বছর এখনো পর্যন্ত সবমিলিয়ে লিটনের নামের পাশে ৯৬৭ রান, গড় ৫৩.৭২। এই সময়ে ১৮ ইনিংসে ৬ ফিফটির সাথে সেঞ্চুরি ৩ টি। তার চেয়ে বেশি রান নেই আর কারও।

শুধু টেস্ট ফরম্যাট বিবেচনায় নিলেও লিটন আছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দুই নম্বরে। ৬ ম্যাচে ৫৫.৮০ গড়ে ৩ ফিফটি ২ সেঞ্চুরিতে ৫৫৮ রান করে আছেন উসমান খাজার পরের অবস্থানেই (৫ ম্যাচে ৭৫১ রান)।

শ্রীলঙ্কা বিপক্ষে দল হতাশ করলেও ব্যাট হাতে সফল লিটন ও মুশফিকুর রহিম। ২ ম্যাচে ৩ ইনিংসে লিটনের ব্যাটে ৯৩.৬৭ গড়ে ২৮১ রান, ঢাকা টেস্টে খেলেন ক্যারিয়ার সেরা ১৪১ রানের ইনিংস।

চট্টগ্রাম ও ঢাকা দুই টেস্টেই দলের বিপদে ধরেছেন হাল। দুই ম্যাচেই মুশফিকুর রহিমকে নিয়ে গড়েছেন ২০০ এর বেশি রানের জুটি। চট্টগ্রামে চতুর্থ উইকেট জুটিতে ২০১ রান তোলা মুশফিক-লিটন ঢাকায় ৬ষ্ঠ উইকেট জুটিতে যোগ করেন ২৭২ রান।

লিটনের ধারাবাহিকতা নিয়ে আজ (২৮ মে) মিরপুরে সাংবাদিকদের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, ‘লিটনের পারফরম্যান্স দারুণ ইতিবাচক ব্যাপার। এই বছর প্রায় ১ হাজার রান করে ফেলেছে। আউটস্ট্যান্ডিং। দারুণ ব্যাটিং করছে, ছন্দে আছে। এরকম ধারাবাহিক পারফর্ম করলে টেস্ট দলের জন্য কাজ সহজ হয়ে যায়।’

সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে মুশফিকের ব্যাটে ১৫১.৫০ গড়ে ৩০৩ রান। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে ছুটি নিয়েছেন মিস্টার ডিপেন্ডেবল। ফলে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে তাকে মিস করবে দল এমনটা স্বীকার করছেন সুজন।

তিনি বলেন, ‘মুশফিকও রানে ফিরেছে, ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছে, ওয়েস্ট ইন্ডিজে ওকে মিস করব। আমাদের টপ অর্ডারে এমন (লিটন-মুশফিকের মতো) ধারাবাহিকতা দরকার।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ঘরোয়া লংগার ভার্সনে বিদেশী অনুমোদনের ভাবনায় বিসিবি

Read Next

বিসিবির স্পেশাল স্পিন বোলিং ক্যাম্পে ডাক পেলেন ৩২ ক্রিকেটার

Total
1
Share