বাটলার ঝড়ে উড়ে গেল ব্যাঙ্গালোর, ফাইনালে রাজস্থান

বাটলার ঝড়ে উড়ে গেল ব্যাঙ্গালোর, ফাইনালে রাজস্থান
Vinkmag ad

জস বাটলারের দা-ন-বী-য় ব্যাটিংয়ে দুমড়ে মুচড়ে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন। ২য় কোয়ালিফায়ারে তাদেরকে ৭ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস। রবিবার শিরোপা লাভের লড়াইয়ে রাজস্থানের প্রতিপক্ষ প্রথমবারের মত আইপিএলে অংশ নেওয়া গুজরাট টাইটান্স।

১৫৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে বাটলারের অনবদ্য সেঞ্চুরিতে জয় নিয়ে বিন্দুমাত্র ভাবতে হয়নি রাজস্থানকে। শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণাত্মক ব্যাটিং করে এবারের আইপিএলে ৪র্থ শতক আদায় করে নেন বাটলার। ছক্কা হাঁকিয়ে ১১ বল হাতে রেখে দলকে ফাইনালে তোলেন। নামের পাশে তখন জ্বলজ্বল করছিল অপরাজিত ১০৬ রান। ৬০ বলের ইনিংসে ছিল ১০টি চার ও ৬টি ছক্কার মার। অবধারিতভাবে ম্যাচ সেরার পুরস্কার পান তিনি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

এছাড়া সাঞ্জু স্যামসন ২৩ ও যশস্বী জ্যাসওয়াল ২১ রান করেন।

আরসিবির পক্ষে জশ হ্যাজেলউড ২ উইকেট পান।

এর আগে ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রজত পাতিদারের অর্ধশতকে ৮ উইকেটে ১৫৭ রান করে আরসিবি। পাতিদার সর্বোচ্চ ৫৮ রান করেন। এছাড়া ফাফ ডু প্লেসিস ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে যথাক্রমে ২৫ ও ২৪ রান।

রাজস্থানের পক্ষে প্রসিধ কৃষ্ণা ও ওবেদ ম্যাকয় ৩টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৫৭/৮ (২০), কোহলি ৭, ডু প্লেসিস ২৫, পাতিদার ৫৮, ম্যাক্সওয়েল ২৬, লমরর ৮, কার্তিক ৬, শাহবাজ ১২*, হাসারাঙ্গা ০, হারশাল ১, হ্যাজেলউড ১*; বোল্ট ৪-০-২৮-১, কৃষ্ণা ৪-০-২২-৩, ম্যাকয় ৪-০-২৩-৩, অশ্বিন ৪-০-৩১-১

রাজস্থান রয়্যালসঃ ১৬১/৩ (১৮.১), জ্যাসওয়াল ২১, বাটলার ১০৬*, স্যামসন ২৩, পাডিকাল ৯, হেটমেয়ার ২*; হ্যাজেলউড ৪-০-২৩-২, হাসারাঙ্গা ৪-০-২৬-১

ফলাফলঃ রাজস্থান রয়্যালস ৭ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ জস বাটলার (রাজস্থান রয়্যালস)।

৯৭ ডেস্ক

Read Previous

বাবর আজমকে নিয়ে দীনেশ কার্তিকের ভবিষ্যৎবাণী

Read Next

ক্রিকেটকে বিদায় বললেন অ্যামি, আইসিসির অভিনন্দন বার্তা

Total
5
Share