অসময়ে শান্ত’র দোটানা, সাকিব বলছেন ভয়ংকর

সাকিবের চোখে আত্মবিশ্বাস বাড়ানো নিউজিল্যান্ড বধ
Vinkmag ad

রান আউট এমনিতে ক্রিকেটের সবচেয়ে দুর্ভাগা ব্যাপারগুলোর একটি। আর যদি দলের বিপর্যয়ের মুহূর্তে ব্যাটারের ভুলেই এমন কিছু ঘটে তা মেনে নেওয়া কঠিন। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ঢাকা টেস্টে নাজমুল হোসেন শান্ত আজ আউট হয়েছেন অনেকটা সেভাবেই। সাকিব আল হাসান বলছেন টেস্টে এমন আউট ভয়ংকর।

১৪১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। ১৫ রানেই ওপেনার তামিম ইকবালকে হারানোর পর ক্রিজে আসেন শান্ত। ম্যাচ বাঁচাতে অমন গুরুত্বপূর্ণ সময়ে কেবল টিকে থাকাই মূল লক্ষ্য।

ঠিক ঐ সময়েই বেখেয়ালি কান্ড শান্তর (১১ বলে ২)। পয়েন্টে খেলে রান নেবেন কী নেবেন না এই দ্বিধায় ভুগে ফেরেন রানআউট হয়ে! শুরুতে কিছুটা রান নেবেন কি নেবেন না সেই দ্বিধায় শেষ পর্যন্ত দৌড়ান। এক হাতে বল ধরে নন-স্ট্রাইক প্রান্তে থ্রো করে স্টাম্প ভেঙে দেন প্রভীন জয়াবিক্রমা।

শান্তর বিদায়ের পর আরও দুই উইকেট হারায় স্বাগতিকরা। ৪ উইকেটে ২৩ রানে পরিণত হয়। পরে ফেরেন মাহমুদুল হাসান জয়ও। হাতে ৬ উইকেট নিয়ে এখনো পিছিয়ে আছে ১০৭ রানে।

দিন শেষে সংবাদ সম্মেলনে সাকিব কথা বলেন শান্তর রান আউট নিয়ে, ‘রান আউট যেকোনো ম্যাচের যেকোনো পরিস্থিতিতেই খারাপ একটা দিক। বিশেষ করে টেস্ট ম্যাচে এরকম একটা পরিস্থিতিতে আরো বেশি ভয়ংকর।’

‘এই পরিস্থিতিগুলোতে অনেক বেশি ঠাণ্ডা থাকা জরুরী। অবশ্যই নার্ভাস থাকবে, ভেতরে ভয়ও কাজ করবে। এই পরিস্থিতি গুলোতে এই চাপটা সামলানো গুরুত্বপূর্ণ। টেস্ট ক্রিকেটের মজাটাই এখানে’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুমিনুল ইস্যুতে সাকিব বলছেন ‘অপশন নেই’

Read Next

সেঞ্চুরির চেয়ে ৩ ঘন্টা যখন সাকিবের কাছে বেশি গুরুত্বপূর্ণ

Total
8
Share