মুমিনুল ইস্যুতে সাকিব বলছেন ‘অপশন নেই’

মুমিনুল ছাড়া কোন অপশন দেখছেন না সাকিব
Vinkmag ad

ব্যাট হাতে অধিনায়ক মুমিনুল হকের সময়টা কোনভাবেই যেন ভালো হচ্ছে না। দলও পাচ্ছে না প্রত্যাশিত ফল। নিজের বাজে পারফর্ম নিয়ে দিনের পর দিন সংবাদ সম্মেলনে চিন্তিত নন বলেও জানিয়েছেন। সাকিব আল হাসান বলছেন সময়টা সত্যি কঠিন, তবে দিতে চান পূর্ণ সমর্থন। এমনকি মুমিনুলের চেয়ে ভালো বিকল্প নেই বলেও করেছেন মন্তব্য।

সর্বশেষ ১০ ইনিংসে মাত্র ২ বার দুই অঙ্ক ছুঁতে পারেন মুমিনুল, যেখানে সর্বোচ্চ ৩৭ রান। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ঢাকা টেস্টের দুই ইনিংস সহ সর্বশেষ ৭ ইনিংসেই ফিরেছেন দুই অঙ্ক ছোঁয়ার আগে। ইনিংসগুলো হল ০, ৯, ২, ৫, ৬, ২, ০।

রানের চেয়ে তার আউট হওয়ার ধরণ নিয়েও উঠছে প্রশ্ন। আজ (২৬ মে) ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেন দল যখন ১৯ রানে ২ উইকেট হারায়। দলকে চাপমুক্ত করার পরিবর্তে কোনো রান না করেই ফেরেন কাসুন রাজিথার অন্তত পঞ্চম স্টাম্পে করা বলকে ড্রাইভ খেলতে গিয়ে।

১৪১ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ মুমিনুল সহ ২৩ রানে হারায় ৪ উইকেট। দিন শেষ করে ৪ উইকেটে ৩৪ রান তুলে। এখনো পিছিয়ে ১০৭ রানে, শঙ্কায় ইনিংস হার। সংবাদ সম্মেলনে মুমিনুলের পারফর্ম নিয়ে প্রশ্নের সম্মুখীন হন পাঁচ উইকেট শিকারি সাকিব।

টাইগার টেস্ট কাপ্তানকে সমর্থন দিয়ে সাকিব বলেন, ‘একজন অধিনায়কের জন্য এই সময় (ধারাবাহিকভাবে বাজে পারফর্ম) সবচেয়ে কঠিন। তবে আমরা তাকে কীভাবে সমর্থন দিচ্ছি এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের টেস্ট ক্রিকেটে যে পরিস্থিতি, মুমিনুলের চেয়ে ভালো বিকল্প আমাদের হাতে নেই। আমরা তাকে সাপোর্ট করি, একটা ইনিংস আবার সব কিছু বদলে দিতে পারে।’

ক্যারিয়ারের প্রথম ১৪ টেস্টে ৬০ এর বেশি গড় অর্জন করা মুমিনুল ক্রমাগত খারাপ করতে করতে গড় নামিয়েছেন ৪০ এর নিচে। একটা লম্বা সময় তার চেয়ে বেশি টেস্ট গড় ছিল না কোনো বাংলাদেশী ব্যাটারের। অথচ বর্তমানে তার গড় তামিম ইকবাল (৩৯.৫৩) ও সাকিব আল হাসানের (৩৮.৯৯) চেয়েও নিচে (৩৮.৩১)।

৯৭ প্রতিবেদক

Read Previous

নিজেকে নিয়ে ‘ক্যালকুলেটিভ চান্স’ নিয়েছিলেন সাকিব

Read Next

অসময়ে শান্ত’র দোটানা, সাকিব বলছেন ভয়ংকর

Total
1
Share