ইউএই টি-টোয়েন্টি লিগের গ্লোবাল মিডিয়া রাইটস পেল ‘জি’

ইউএই টি-টোয়েন্টি লিগের গ্লোবাল মিডিয়া রাইটস পেল ‘জি’
Vinkmag ad

সংযুক্ত আরব-আমিরাতের টি-টোয়েন্টি লিগের গ্লোবাল মিডিয়া রাইটস পেল ‘জি’ এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ। বিনোদন সংস্থা ‘জি’ এর সাথে একটি দীর্ঘমেয়াদী চুক্তি স্বাক্ষর করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আসন্ন ইউএই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি সারা বিশ্বে জি কোম্পানির লিনিয়ার চ্যানেল এবং ওটিটি প্ল্যাটফর্ম ‘জি ফাইভে’ সম্প্রচারিত হবে।

নতুন টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগ চালুর সিদ্ধান্ত আগেই নিয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ড। এই লিগ হবে ছয়দলীয়। সংযুক্ত আরব-আমিরাতের মাঠে গড়াবে টুর্নামেন্টের মোট ৩৪ ম্যাচ।

ইউএই টি-টোয়েন্টি লিগের ম্যাচগুলি জি-এর ১০টি লিনিয়ার চ্যানেলে ইংরেজি, হিন্দি এবং তামিল ভাষায় সম্প্রচারিত হবে। একই সাথে জি ফাইভ এবং বিশ্বব্যাপী রেডিওতে লাইভ স্ট্রিম করা হবে। ১৯০টিরও বেশি দেশ থেকে দর্শকরা আসন্ন এই টুর্নামেন্টটি দেখতে পারবে। জি একটি মাল্টি-প্ল্যাটফর্ম কৌশলের মাধ্যমে ভক্তদের জড়িত করবে, লিগটিকে ১০০ মিলিয়নেরও বেশি পরিবারের কাছে নিয়ে যাবে।

আদানি স্পোর্টস লাইন, ক্যাপ্রি গ্লোবাল, ল্যান্সার ক্যাপিটাল, কোলকাতা নাইট রাইডার্স, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং জিএমআর গ্রুপ সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি লীগে একটি করে ফ্র‍্যাঞ্জাইজি কিনেছে।

ইউএই টি-টোয়েন্টি লিগের চেয়ারম্যান খালিদ আল জারুনি বলেছেন,

‘লিগের সাথে যুক্ত জি-এর মতো বিশ্বাসযোগ্য সম্প্রচার সত্ত্বাধিকারী থাকার চেয়ে সন্তোষজনক আর কিছুই হতে পারে না। আমরা অত্যন্ত আত্মবিশ্বাসী যে আমাদের লিগকে অতুলনীয় পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য জি এর দর্শকসংখ্যার শক্তি রয়েছে।’

জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ লিমিটেডের সাউথ এশিয়ার প্রেসিডেন্ট রাহুল জোহরি বলেছেন,

‘আমরা ইউএই টি-টোয়েন্টি লিগের অফিসিয়াল গ্লোবাল মিডিয়া সত্ত্বাধিকারী হতে পেরে আনন্দিত৷ আমরা বিশ্বাস করি যে এই লিগ ইতিমধ্যেই বিশ্বব্যাপী আকৃষ্ট করছে, সবচেয়ে বড় বড় ক্রিকেট তারকা এবং ফ্র্যাঞ্চাইজিগুলো, সারা বিশ্বের দর্শকদের জন্য দুর্দান্ত ক্রিকেট এবং বিনোদন দেবে। জি তার প্ল্যাটফর্মের শক্তি ব্যবহার করে এই লিগকে ভারত এবং সারা বিশ্বের দর্শকদের কাছে নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।’

৯৭ ডেস্ক

Read Previous

তাইজুল ইসলামকে শাস্তি দিল আইসিসি

Read Next

মিরপুরে ডেভিড গাওয়ারের খোঁজে ক্যারোলিন জোয়েটের একদিন!

Total
10
Share