তাইজুল ইসলামকে শাস্তি দিল আইসিসি

তাইজুল ইসলামকে শাস্তি দিল আইসিসি
Vinkmag ad

মিরপুরে আজ (২৫ মে) শ্রীলঙ্কার বিপক্ষে ২য় টেস্টের ৩য় দিনে আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করে শাস্তি পেয়েছেন তাইজুল ইসলাম। এই বাঁহাতি স্পিনারকে আইসিসি ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করেছে লেভেল ১ এর আইসিসি কোড অব কন্ডাক্ট ভঙ্গ করার জন্য।

আইসিসির তৈরি করা প্লেয়ার ও প্লেয়ার সাপোর্ট স্টাফদের জন্য কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৯ ভঙ্গ করেছেন তাইজুল। যেখানে বলা আছে আন্তর্জাতিক ম্যাচে কোন খেলোয়াড়ের দিকে অযাচিত ভাবে বা ভয়ঙ্কর ভাবে বল ছোড়া যাবে না।

ঘটনাটি ঘটে শ্রীলঙ্কার ইনিংসের ৬৯ তম ওভারে। নিজের বলে ফিল্ডিং করে তাইজুল ইসলাম স্ট্রাইকে থাকা অ্যাঞ্জেলো ম্যাথুসের দিকে বল ছোড়েন। ম্যাথুস ক্রিজের মধ্যেই ছিলেন এবং রান নেবার চেষ্টা করছিলেন না। বল যেয়ে লাগে ম্যাথুসের গ্লাভসে।

এই ঘটনার জেরে তাইজুল ইসলামের ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানার সাথে জুটেছে ১ ডিমেরিট পয়েন্টও। ২৪ মাস সময়ের মধ্যে এটি তাইজুলের প্রথম নিয়ম ভঙ্গের ঘটনা।

তাইজুল ইসলাম অভিযোগ স্বীকার করেছেন ও শাস্তি মেনে নিয়েছেন। যার ফলে কোন আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

অনফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন ও শরফদ্দৌলা ইবনে শহীদ সৈকত, তৃতীয় আম্পায়ার রিচার্ড কেটেলবোরো ও চতুর্থ আম্পায়ার গাজী সোহেল তাইজুল ইসলামের বিপক্ষে অভিযোগ আনেন। যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভঙ্গ করার সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক ভর্ৎসনা। সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানার সাথে ১ বা ২ ডিমেরিট পয়েন্ট।

৯৭ প্রতিবেদক

Read Previous

এবাদত বন্দনায় মেতেছেন অ্যালান ডোনাল্ড

Read Next

ইউএই টি-টোয়েন্টি লিগের গ্লোবাল মিডিয়া রাইটস পেল ‘জি’

Total
9
Share