দেশের স্বাস্থ্য খাতে বড় অংকের অনুদান দিল শ্রীলঙ্কা ক্রিকেট

শ্রীলঙ্কা ক্রিকেট এসএলসি
Vinkmag ad

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) অর্থনৈতিক সংকটের মধ্যে দেশের স্বাস্থ্য খাতে ২ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি অনুদান অনুমোদনের জন্য বৈঠক করে নিজেদের সিদ্ধান্তের কথা জানায়।

শ্রীলঙ্কা ক্রিকেট দেশের হাসপাতালগুলিতে ২ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেবে, কারণ দ্বীপের দেশটি একটি পঙ্গু অর্থনৈতিক সংকটের মুখোমুখি। ফলে চিকিৎসা সুবিধা, জীবন রক্ষাকারী ওষুধ এবং সরঞ্জামের স্বল্পতা দেখা দিয়েছে।

এসএলসির প্রকাশিত বিবৃতি অনুযায়ী, শিশুদের যত্নের জন্য প্রয়োজনীয় ওষুধ কিনতে ‘লেডি রিজওয়ে হাসপাতাল ফর চিলড্রেন’কে ১ মিলিয়ন মার্কিন ডলার দান করা হবে। এছাড়া ‘দ্য ন্যাশনাল ক্যান্সার হাসপাতাল’ ক্যান্সার রোগীদের চিকিৎসা ও প্রয়োজনীয় ওষুধ কেনার জন্য বাকি ১ মিলিয়ন মার্কিন ডলার পাবে।

এত্ব বোঝা যায় যে অনেক শ্রীলঙ্কার ক্রিকেটাররাও দেশের স্বাস্থ্য খাতে ব্যক্তিগতভাবে অবদান রেখেছেন।

অনুদানের প্রসঙ্গে লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শাম্মি সিলভা বলেছেন,

‘দেশের প্রয়োজনের এই মুহূর্তে এই দান করতে পেরে শ্রীলঙ্কা ক্রিকেট অত্যন্ত আনন্দিত, এবং আমরা এই চ্যালেঞ্জিং সময়গুলি কাটিয়ে উঠতে দেশকে আমাদের পূর্ণ সমর্থন দেব।’

শ্রীলঙ্কা ক্রিকেটের সেক্রেটারি মোহন ডি সিলভা বলেছেন,

‘আমরা মনে করি, একটি আইকনিক স্পোর্টিং ব্র্যান্ড হিসাবে দেশের জনগণকে সাহায্য করার জন্য এগিয়ে আসা আমাদের দায়িত্ব, যারা সর্বদা শ্রীলঙ্কা ক্রিকেট এবং আমাদের খেলোয়াড়দের নিঃশর্তভাবে সমর্থন করে আসছে।’

করোনা মহামারির অ-ভি-ঘা-ত, পর্যটনশিল্প-রেমিট্যান্স-প্রবাহে ধসসহ নানা কারণে স্বাধীনতার পর সবচেয়ে বাজে অর্থনৈতিক সংকটে পড়ে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রটি। রিজার্ভ সংকটে শ্রীলঙ্কার আমদানি মারাত্মকভাবে ব্যাহত হয়। দেশটিতে দেখা দেয় খাদ্য, ওষুধ, জ্বালানিসহ বিভিন্ন সংকট। নিত্যপণ্যের রেকর্ড মূল্যবৃদ্ধি শ্রীলঙ্কার জনগণকে ক্ষু-ব্ধ করে তোলে।

তুমুল জ-ন-রো-ষে পদত্যাগে বাধ্য হন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে। নতুন প্রধানমন্ত্রী হিসেবে রনিল বিক্রমাসিংহকে নিয়োগ দেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকশে। এ পদক্ষেপেও দেশটিতে থামেনি সংকটাবস্থা।

৯৭ ডেস্ক

Read Previous

‘যখন ডি ভিলিয়ার্স বলে সাকিবকে খেলা কঠিন, তখন খেলা কঠিন’

Read Next

‘চাচা’ সুজনের প্রশংসায় পঞ্চমুখ ডোনাল্ড

Total
1
Share