আফগানিস্তানের বোলিং কোচ হলেন উমর গুল

আফগানিস্তানের বোলিং কোচ হলেন উমর গুল
Vinkmag ad

পাকিস্তানের প্রাক্তন পেসার উমর গুল আনুষ্ঠানিকভাবে আফগানিস্তান ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। এই ডানহাতি পেসারকে এক বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে।

বুধবার (২৫ মে) এক বিবৃতি দিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) জানিয়েছে,

‘পাকিস্তানের প্রাক্তন ডানহাতি ফাস্ট বোলার উমর গুলকে আমাদের জাতীয় পুরুষ ক্রিকেট দলের নতুন বোলিং কোচ হিসেবে মনোনীত করা হয়েছে। জিম্বাবুয়ের বিরুদ্ধে আসন্ন সীমিত ওভারের অ্যাওয়ে সিরিজে তিনি তাঁর ভূমিকায় নামবেন।’

গুল টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা পেসার হিসাবে পরিচিত ছিলেন। আফগানিস্তানের পেস বোলিং ইউনিটকে আপগ্রেড করার দায়িত্বে এবার তিনি কাজ করবেন।

আগামী ৪ জুন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হারারেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে সফরকারী আফগানিস্তান। আর এটিই হবে বোলিং কোচ হিসেবে উমর গুলের প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট।

গুল এর আগে অবশ্য পাকিস্তানের সাবেক ব্যাটার ইউনিস খানের সাথে তিন সপ্তাহের অ্যাসাইনমেন্টে আফগানিস্তান দলের সাথে কাজ করেছেন।

পাকিস্তানের জার্সিতে ৪০০ এর বেশি আন্তর্জাতিক উইকেট শিকার করা উমর গুল ঘরোয়া পর্যায়ের পাশাপাশি পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। পিএসএলের দল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ ছিলেন তিনি। কাশ্মীর প্রিমিয়ার লিগ (কেপিএল) এবং লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) গল গ্ল্যাডিয়েটর্স দলের কোচিং স্টাফের সাথে কাজ করেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়ে সফরের জন্য আফগানদের দুই স্কোয়াড ঘোষণা

Read Next

‘যখন ডি ভিলিয়ার্স বলে সাকিবকে খেলা কঠিন, তখন খেলা কঠিন’

Total
19
Share