কাউন্টিতে রান করে টেস্ট দলে ফিরলেন চেতেশ্বর পুজারা

কাউন্টিতে রান করে টেস্ট দলে ফিরলেন চেতেশ্বর পুজারা
Vinkmag ad

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে বাদ পড়েছিলেন চেতেশ্বর পুজারা। তবে ইংল্যান্ডের বিপক্ষে পূনঃনির্ধারিত এজবাস্টন টেস্টের দলে জায়গা পেয়েছেন তিনি।

ইনজুরিতে আইপিএলের মাঝপথে বাদ পড়া রবীন্দ্র জাদেজা আছেন ভারতের ১৭ সদস্যের টেস্ট স্কোয়াডে।

এজবাস্টনে ১-৫ জুলাই মাঠে গড়াবে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার ৫ম টেস্ট। সিরিজে ২-১ এ এগিয়ে আছে ভার‍ত।

রোহিত শর্মার অধিনায়কত্বে এজবাস্টন টেস্টের স্কোয়াডে নেই আজিঙ্কা রাহানের নাম। আইপিএলে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা রাহানে হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে গেছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে স্কোয়াডে থাকলেও মায়াঙ্ক আগারওয়াল ও প্রিয়াঙ্ক পাঞ্চাল নেই ঘোষিত স্কোয়াডে।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে রান করে আবারও জাতীয় দলে ফিরেছেন পুজারা। ৮ ইনিংসে করেছেন ৭২০ রান। কাউন্টিতে তার চেয়ে বেশি রান এবার করতে পেরেছেন কেবল ডারহামের শন ডিকসন ও ডার্বিশায়ারের শান মাসুদ।

পেস অ্যাটাকে মোহাম্মদ সিরাজ, শারদুল ঠাকুরের সঙ্গে আছেন টেস্টে আনক্যাপড প্রসিধ কৃষ্ণাও। যেখানে নেতৃত্ব দিবেন মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহ।

রবীন্দ্র জাদেজা ছাড়া বিশেষজ্ঞ স্পিনার হিসাবে আছেন রবিচন্দ্রন অশ্বিন। উইকেটরক্ষক হিসাবে রিশাব পান্টের সঙ্গে আছেন শ্রীকর ভারতও।

ভারতের টেস্ট স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শুবমান গিল, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পুজারা, রিশাব পান্ট (উইকেটরক্ষক), শ্রীকর ভারত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শারদুল ঠাকুর, মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও প্রসিধ কৃষ্ণা।

৯৭ ডেস্ক

Read Previous

নিষ্প্রাণ ম্যাচে পাঞ্জাবের সান্ত্বনার জয়

Read Next

বুকে ব্যথা নিয়ে মাঠ থেকে হাসপাতালে কুশল মেন্ডিস

Total
11
Share