ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ৩ ফরম্যাটের স্কোয়াড ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ৩ ফরম্যাটের স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

আগামী জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজে যেয়ে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। এখনও এই সিরিজের সূচি চূড়ান্ত না হলেও আজ ৩ ফরম্যাটের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সবচেয়ে বড় খবর নিশ্চিতভাবেই মুস্তাফিজুর রহমানের টেস্ট স্কোয়াডে থাকা। তিন ফরম্যাটের স্কোয়াডেই আছে তার নাম। মুস্তাফিজুর রহমানের মত সাকিব আল হাসানও আছেন সব ফরম্যাটে।

হজ্ব পালনের জন্য এই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিয়েছেন মুশফিকুর রহিম। তাই কোন ফরম্যাটেই তাকে বিবেচনা করেননি নির্বাচকরা। 

এবারের ডিপিএলে (ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ) লিস্ট এ ক্রিকেটে এক আসরে বিশ্বের সর্বোচ্চ রানের রেকর্ড গড়া এনামুল হক বিজয় আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে। লম্বা সময় ধরে ইনজুরি ও পূনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা মোহাম্মদ সাইফউদ্দিন ফিরেছেন সীমিত ওভারের দুই ফরম্যাটে। 

ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করা মেহেদী হাসান মিরাজ আছেন টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে। চট্টগ্রাম টেস্ট চলাকালীন চোট পেয়ে ছিটকে যাওয়া শরিফুল ইসলাম টেস্ট স্কোয়াডে না থাকলেও আছেন সীমিত ওভারের দুই ফরম্যাটের স্কোয়াডে। তাসকিন আহমেদ আছেন কেবল ওয়ানডে স্কোয়াডে। 

বাদ পড়েছেন নাইম শেখ, টি-টোয়েন্টিতে জায়গা ধরে রেখেছেন মুনিম শাহরিয়ার। স্পিনার নাইম হাসান জায়গা পাননি ইনজুরির কারণে।  

টেস্ট স্কোয়াড-

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও কাজী নুরুল হাসান সোহান।

ওয়ানডে স্কোয়াড-

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি স্কোয়াড-

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুই দলের জিততে চাওয়া ম্যাচ সহজ হবে না বলছেন সিলভারউড

Read Next

লিটন-মুশফিক জুটিতে পথে ফিরল বাংলাদেশ

Total
32
Share