দুই দলের জিততে চাওয়া ম্যাচ সহজ হবে না বলছেন সিলভারউড

বাংলাদেশের দারুণ দিনেও ভারসাম্য খুঁজে পাচ্ছেন শ্রীলঙ্কার কোচ
Vinkmag ad

চট্টগ্রামে ১ম টেস্ট ড্র হওয়াতে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই ম্যাচ টেস্ট সিরিজের নিষ্পত্তি হচ্ছে আগামীকাল (২৩ মে) থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্ট দিয়ে। বাংলাদেশের ঘরের মাঠ হলেও শ্রীলঙ্কার জন্যও এসব চেনা কন্ডিশন। ফলে মিরপুরে ভালো লড়াই হবে বিশ্বাস লঙ্কান কোচ ক্রিস সিলভারউডের।

ব্যাটিং বান্ধব ফ্ল্যাট উইকেটে খেলা হয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রত্যাশিত ড্রয়ে ম্যাচের শেষ দেখা হয়। তবে মিরপুরে কন্ডিশন ভিন্ন, অপেক্ষা করছে স্পিন আধিক্যতা। এই মাঠে ফল আসা ম্যাচের সংখ্যাই বেশি, নিকট অতীতে যা আরও বেড়েছে।

সিরিজ নির্ধারণী ম্যাচ বলে দুই দলই জিততে মরিয়া। ফলে কঠিন পরীক্ষায় পড়তে হতে পারে বলে মনে করেন লঙ্কান কোচ। আজ (২২ মে) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানান তিনি।

ঢাকা টেস্ট নিয়ে তার অভিমত, ‘আমার মনে হয় না এটা সহজ ম্যাচ হবে। দুই দলই ম্যাচটা জিততে চায়। শেষ ম্যাচটাতেও ভালো লড়াই হয়েছে। মোমেন্টাম দুই দিকেই ঘুরেছে। বাংলাদেশ একসময় আমাদের উপর ছড়ি ঘুরিয়েছে, আমাদের কঠিন লড়াই করে ম্যাচে ফিরতে হয়েছে। আমার মনে হয় এটাও একই রকম হবে। খেলাটা দ্রুত এগিয়ে যাবে। আমাদের সেটার জন্য তৈরি থাকতে হবে। আমি রোমাঞ্চকর ক্রিকেটের দিকে তাকিয়ে আছি।’

শ্রীলঙ্কায় চলমান রাজনৈতিক অস্থিরতার মাঝেও দলের ক্রিকেটাররা খেলায় মনোযোগ করেছে। মাঠের ক্রিকেটে ভালো করে শ্রীলঙ্কার জনগণের মুখে হাসি ফোটানোর উপলক্ষ্য এনে দেওয়ার তাড়না ক্রিকেটারদের।

যে কারণে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের প্রত্যাশা করে সিলভারউড যোগ করেন, ‘খেলোয়াড়রা খুব ফোকাসড আছে। তারা জানে আমাদের সামনে কঠিন একটা লড়াই। এটা দারুণ চ্যালেঞ্জ। দুই দলই জিততে চায়। দারুণ হবে যদি আমরা জিততে পারি। শ্রীলঙ্কার মানুষদের মুখে হাসি এনে দিতে পারে। একই সঙ্গে বাংলাদেশও একই কাজ করতে চাইবে। তাই এটা দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতের টি-টোয়েন্টি দলে উমরান মালিক, আর্শদ্বীপ সিং

Read Next

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ৩ ফরম্যাটের স্কোয়াড ঘোষণা

Total
5
Share