সিঙ্গাপুর জাতীয় দলে হেড কোচের ভূমিকায় সালমান বাট

অন্যদের মতো সুযোগ না পাবার আক্ষেপ সালমান বাটের

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাটকে সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশন ২০২২ মৌসুমের জন্য জাতীয় দলের পরামর্শকারী প্রধান কোচের ভূমিকায় অন্তর্ভুক্ত করেছে। পাকিস্তান নারী দলের প্রাক্তন প্রশিক্ষক জামাল হুসেনের সাথে স্থানীয় সাপোর্ট স্টাফরা তাঁকে সহায়তা করবেন, যিনি ফিল্ডিং কোচ এবং প্রশিক্ষক হিসাবে দলের সাথে আছেন।

সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সাদ জানজুয়া ইএসপিএনক্রিকইনফোকে নিশ্চিত করেছেন যে বাট সিঙ্গাপুরে থাকবেন এবং পরামর্শক চুক্তির অধীনে প্রধান কোচ হিসেবে দলের সাথে কাজ করবেন।

সিঙ্গাপুর ১৯৭৪ সাল থেকে আইসিসির একটি সহযোগী দেশ, আগামী পাঁচ মাসের মধ্যে আইসিসি মার্কি টুর্নামেন্টগুলির মধ্যে একটি জায়গা খুঁজে পেতে তিনটি বড় টুর্নামেন্ট খেলবে৷

বাটের নির্ধারিত মেয়াদের মৌসুমে তিনটি কোয়ালিফায়ার খেলবে সিঙ্গাপুর দল। জুলাইয়ে জিম্বাবুয়েতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব, আগস্টে শ্রীলঙ্কায় এশিয়া কাপ বাছাইপর্ব এবং কানাডায় আইসিসি পুরুষ চ্যালেঞ্জ লিগ ‘এ’- যা আইসিসি ওয়ানডে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য একটি টুর্নামেন্ট।

২০২০ সালে খেলার ক্যারিয়ার শেষ করার পর এটিই হবে বাটের প্রথম প্রধান কোচিং কাজ। ২০১০ সালে স্পট-ফিক্সিং কে-লে-ঙ্কা-রি-তে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালের জানুয়ারিতে তিনি মুক্ত হন। বেশ কয়েকটি মৌসুমের জন্য ঘরোয়া সার্কিটে, পাকিস্তান জাতীয় দলের জন্য পুনঃনির্বাচন, কাছাকাছি থাকা সত্ত্বেও, কখনোই বাস্তবায়িত হয়নি, যার ফলে বাট অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ২০২০ সালে টুর্নামেন্ট শুরু হওয়ার আগের দিন তিনি কায়েদ-ই-আজম ট্রফি থেকে নাম প্রত্যাহার করেন, সে সময় ক্রিকেটকেই জানান বিদায়।

৯৭ ডেস্ক

Read Previous

পান্টের ভুলে প্লে অফে যাওয়া হল না দিল্লির

Read Next

মিরপুরের স্পিন স্বর্গেও পেসারদের সংস্কৃতি বজায় রাখবে বাংলাদেশ

Total
0
Share