আয়ারল্যান্ডের স্পিন বোলিং কোচ হলেন নাথান হরিজ

আয়ারল্যান্ডের স্পিন বোলিং কোচ হলেন নাথান হরিজ
Vinkmag ad

প্রাক্তন অস্ট্রেলিয়ান নাথান হরিজকে ক্রিকেট আয়ারল্যান্ডের নতুন স্পিন বোলিং কোচ হিসাবে ঘোষণা করা হয়েছে। আইরিশ জাতীয় দলে দায়িত্ব পাওয়ার আগে তিনি বিগ ব্যাশের দল ব্রিসবেন হিট এবং কুইন্সল্যান্ড ফায়ার নারী দলকে কোচিং করিয়েছেন।

৪০ বছর বয়সী হরিজ অস্ট্রেলিয়ার হয়ে নয় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনটি ফরম্যাটে মোট ১২৮টি উইকেট নিয়েছিলেন। তিনি ২০১৬ সালে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ২০২০ সাল থেকে বিবিএলে ব্রিসবেন হিট এবং কুইন্সল্যান্ড ফায়ার নারী দলের সাথে কোচ হিসেবে কাজ করেছেন।

ওয়ার্ক পারমিট ইস্যু করা সাপেক্ষে আগস্টে তিনি আয়ারল্যান্ড জাতীয় দলের সাথে যুক্ত হবেন। ভূমিকার অংশ হিসাবে, তিনি সিনিয়র পুরুষ দল এবং নারী স্কোয়াডের পাশাপাশি পাইপলাইনে থাকা খেলোয়াড়দের সাথে কাজ করবেন।

নতুন দায়িত্ব পেয়ে প্রাক্তন অজি নাথান হরিজ বলেন,

‘সুযোগটি চিন্তা করার জন্যও খুব ভাল ছিল। আমি সমস্ত দিক থেকে স্পিন বোলিং নিয়ে আলোচনা করতে পছন্দ করি। একজন কোচ হিসেবে আমার বিশেষ আগ্রহ স্পিন বোলিংয়ের কৌশলগত এবং মানসিক দিক। আমি বিশ্বাস করি আমার ক্যারিয়ার এবং অভিজ্ঞতা আমাকে আমাদের বর্তমান স্পিনারদের সাথে যোগাযোগ করতে এবং তাঁদের বিকাশে সহায়তা করবে। আয়ারল্যান্ডে ক্রিকেটের অংশ হওয়ার জন্য এটি একটি অবিশ্বাস্যভাবে আনন্দময় সময়।’

অস্ট্রেলিয়া টেস্ট দলে শেন ওয়ার্নের রেখে যাওয়া শূন্যতা পূরণের চেষ্টা করার জন্য বাছাই করা স্পিনারদের মধ্যে হরিজ ছিলেন ২০০৯ সালের অ্যাশেজে এবং বছরের শেষের দিকে পাকিস্তানের বিপক্ষে তার প্রথম পাঁচ উইকেট শিকার। ওডিআই দলেও তিনি খেলেছেন লম্বা সময়, ২০১০ সালে আয়ারল্যান্ডের বিপক্ষেও খেলেছিলেন। এবার এই আয়ারল্যান্ড দলের কোচ হয়ে আসছেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কার তিন ফরম্যাটের প্রাথমিক স্কোয়াড ঘোষণা

Read Next

আনুষ্ঠানিকভাবে ছিটকে গেলেন নাইম হাসান

Total
1
Share