শ্রীলঙ্কার তিন ফরম্যাটের প্রাথমিক স্কোয়াড ঘোষণা

জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

রাজনৈতিক অশান্তির মধ্যেও হবে সিরিজ, তিন ফরম্যাটের সিরিজ খেলতে জুনে শ্রীলঙ্কা সফরে আসবে অস্ট্রেলিয়া দল। আসন্ন এই সিরিজের জন্য তিনটি প্রাথমিক দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ঘোষিত স্কোয়াডে আছে একাধিক চমক।

আজ শুক্রবার এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) ২৪ সদস্যের প্রাথমিক টেস্ট স্কোয়াড, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য যথাক্রমে ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে। যথারীতি সাদা পোশাকে লঙ্কানদের দায়িত্বে আছেন দিমুথ করুনারত্নে। আর সীমিত ওভারের সিরিজে দায়িত্বে অলরাউন্ডার দাসুন শানাকা।

অস্ট্রেলিয়া দল শ্রীলঙ্কার বিপক্ষে আগামী জুন-জুলাইয়ে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে। ২০১৬ সালের পর এটিই হবে অস্ট্রেলিয়া দলের প্রথম শ্রীলঙ্কা সফর। কলম্বো আর ক্যান্ডিতে হবে সীমিত ওভারের সিরিজ (ওয়ানডে ও টি-টোয়েন্টি)। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭ জুন প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

গলে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। যা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, শ্রীলঙ্কার উপকূলীয় শহর গলে ২৯ জুন থেকে ৩ জুলাই এবং ৮-১২ জুলাই পর্যন্ত খেলা হবে।

শ্রীলঙ্কার প্রাথমিক টেস্ট স্কোয়াড:

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দিনেশ চান্দিমাল, চামিকা করুনারত্নে, রমেশ মেন্ডিস, মোহাম্মদ সিরাজ, শিরান ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, অসিথা ফার্নান্দো, জেফরি ভ্যান্ডারসে, লক্ষীতা রাসঞ্জনা, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া এবং সুমিন্দা লাকসান।

শ্রীলঙ্কার প্রাথমিক ওয়ানডে স্কোয়াড:

দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, জানিথ লিয়ানাগে, ডুনিথ ভেল্লালাগে, ধনঞ্জয়া লাকসান, সাহান আরাচ্চি, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুনারত্নে, লাহিরু মাদুশঙ্কা, রমেশ মেন্ডিস, দুশমান্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা, কাসুন রাজিথা, জেফরি ভ্যান্ডারসে, মাহেশ থিকশানা এবং প্রবীণ জয়াবিক্রমা।

শ্রীলঙ্কার প্রাথমিক টি-টোয়েন্টি স্কোয়াড:

দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, ডুনিথ ভেল্লালাগে, ধনঞ্জয়া লাকসান, সাহান আরাচ্চি, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুনারত্নে, লাহিরু মাদুশঙ্কা, রমেশ মেন্ডিস, দুশমান্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, কাসুন রাজিথা, নিপুন মালিঙ্গা, লাহিরু কুমারা, জেফরি ভ্যান্ডারসে, মাহেশ থিকশান, প্রবীণ জয়াবিক্রমা এবং লাকসান সান্দাকান।

৯৭ ডেস্ক

Read Previous

সবাই বলছে বিশ্রাম দরকার, কোহলি জানালেন ‘সবচেয়ে আনন্দময় সময়ে আছি’

Read Next

আয়ারল্যান্ডের স্পিন বোলিং কোচ হলেন নাথান হরিজ

Total
4
Share